Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পিলখানা হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগকে দায়ী করলেন মির্জা ফখরুল

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা পরিষ্কারভাবে বলতে চান, পিলখানা হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগ ও তৎকালীন সরকার জড়িত।

তাদের প্রত্যক্ষ মদদে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে।

আজ রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পিলখানায় শহীদের স্মরণে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনায় বিএনপি নেতারা অভিযোগ করেন, সিদ্ধান্ত নিতে দেরি করায় এমন একটি দুঃখজনক হত্যাকাণ্ড ঘটেছে। তারা অভিযোগ করেন মুক্তিযুদ্ধের সময়ও এত সামরিক কর্মকর্তা একসাথে নিহত হননি। দলের ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ সেসময় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট জনগণের সামনে প্রকাশের দাবি জানান।

আর দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রকৃত দোষীদের বিচার করা হবে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি। ক্ষমতা হারানোর ভয়ে সরকার পাগল হয়ে গেছে মন্তব্য করে বিএনপির নেতারা বলেন, কীভাবে ক্ষমতায় টিকে থাকতে নানা ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ জেগে উঠেছে। এবার তাদের যেতেই হবে। সবাইকে ভয় কাটিয়ে ঐক্যবদ্ধ হবার আহবান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।