Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ফেনীতে জামায়াতের ২৬ নেতা কর্মী আটক 

বার্তা কক্ষ
এপ্রিল ১২, ২০২৩ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

আবুল হাসনাত রিন্টু, ফেনী: ফেনীতে একটি কোচিং সেন্টার থেকে ২৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশেষ ক্ষমতা আইনে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের ‘ফোকাস কোচিং সেন্টার’ থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন।  পুলিশের দাবি, গ্রেপ্তারকৃতরা সবাই শিবিরের নেতা-কর্মী। গোপন বৈঠক করার সময় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ককটেল, প্রচারপত্র ও বিভিন্ন ধরনের বেশ কিছু বই জব্দ করা হয়েছে।  এদিকে কোচিং সেন্টারের শিক্ষার্থীরা বলছে, মঙ্গলবার কোচিং সেন্টারে বিতর্ক প্রতিযোগিতা, ব্যাচ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান চলছিল। এ সময় হঠাৎ পুলিশ গিয়ে কোচিং সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীদের ধরে থানায় নিয়ে যায়। সেখানে জামায়াত বা শিবিরের কোনো কর্মসূচি ছিল না।

গ্রেপ্তারকৃত শিক্ষার্থীরা হলেন—মো. মেহেদী হাসান (২১), নূর মোহাম্মদ (২৩), মুরতাছির আহম্মদ (১৯), মো. নুর নবী (২০), মোহাইমিনুল ইসলাম (২১), নোমায়ের বিন হোসাইন (১৯), মো. আবুল্লাহ আল ফাহাদ (২০), মো. হাবিব উল্যাহ (১৮), মো. সায়েম (১৮), জাহিদ হোসেন (২৪), মো. জুনায়েদ (১৯), মো. শাহিদুল ইসলাম (২৮), জহিরুল ইসলাম (২০), মো. মোরশেদুল ইসলাম (১৯), মো. শহীদুল ইসলাম (২০) . মো. সেজান (১৯), মো. সৌরভ হোসেন (২০), ইয়াছিন আরাফাত (২০) . মো. ফাহিম (১৯), মো. আনিছুর রহমান (২১), আবু জাফর (২৫), আবদুল আলিম (২১), আবদুল কাদের (২৫), তাহমিদ শাহরিয়ার (১৯), আজিমুন করিম (২০) ও মো. আরিফ (১৯)।

পুলিশ বলছে, ছাত্রশিবিরের কতিপয় নেতার নেতৃত্বে ওই কোচিং সেন্টারে বেশ কিছু দিন ধরে রাষ্ট্র ও সরকারবিরোধী কার্যক্রম চলছিল। গতকাল সন্ধ্যায় ওই কোচিং সেন্টারে ছাত্রশিবিরের গোপন বৈঠক চলছে খবরের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। পরে  ২৬ জনকে গ্রেপ্তার করার পর ওই সেন্টারে ব্যাপক তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণ শিবিরের প্রচারপত্র, বিভিন্ন ধরনের বই, ব্যানার, ফেস্টুন জব্দ করা হয়। অভিযান চলাকালীন তাঁরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করেন। এ ছাড়া ওই কোচিং সেন্টারে অতি গোপনে লুকিয়ে রাখা ৬টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, ‘শিবিরের গোপন বৈঠক চলাকালে শহরের একটি কোচিং সেন্টার থেকে ২৬ জনকে গ্রেপ্তার, প্রচুর পরিমাণ প্রচারপত্র, বিভিন্ন ধরনের বেশ কিছু বই, ব্যানার, ফেস্টু ন জব্দ এবং ছয়টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। ওসি নিজাম উদ্দিন আরও বলেন, ‘গ্রেপ্তারকৃতদের আজ (বুধবার) দুপুরে আদালতে হাজির করা হবে।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।