Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির ভেতরেও জঙ্গি আছে: তথ্যমন্ত্রী

বার্তা কক্ষ
আগস্ট ২৩, ২০২৩ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্ক: দেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যদি পৃষ্ঠপোষকতা না করতো তাহলে আমরা জঙ্গি নির্মূল করতে পারতাম। তাদের (বিএনপি) ভেতরেও জঙ্গিরা আছে। তাদের যে জোট সেই জোটের মধ্যে জঙ্গিরা আছে।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতর (পিআইডি) সম্মেলনকক্ষে বই রক্তাক্ত মাগুরা, আলোকচিত্র অ্যালবাম শেখ মুজিবুর রহমান থেকে জাতির জনক বইয়ের মোড়ক উন্মোচন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ মন্তব্য করেন। এসময় প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া, বীর মুক্তিযোদ্ধা সামসুন নাহার, মোহাম্মদ নাছিমুল কামাল উপস্থিত ছিলেন।

 

২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মিথ্যাচার খুনিদের উৎসাহিত করবে কি না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবতো খুনিদের মুখপাত্র হিসেবে কথা বলছেন। আর ২১ আগস্ট তো ঘটিয়েছে তারেক রহমান, বেগম খালেদা জিয়ার অনুমোদন ক্রমে। এখন তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। অর্থাৎ খুনিদের সেই দলের মুখপাত্রের দায়িত্ব পালন করছেন মির্জা ফখরুল ইসলাম। উনিতো খুনিদের মুখপাত্র হিসেবে এ কথাগুলো বলছেন। খুনিদের মুখপাত্রের বক্তব্য যেমন ঘৃণ্য, নিকৃষ্ট, জঘন্য মিথ্যাচার হয় তিনি সে রকমই কথা বলছেন। সেটার জবাব আমি গতকাল দিয়েছি।

আগামী শুক্র ও শনিবার বিএনপি গণমিছিল ঘোষণা করেছে এ বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, বিএনপির গণমিছিল, হাটা মিছিল, দৌড়ানো মিছিল, বসা কর্মসূচি এগুলো কর্মীদের চাঙা রাখার জন্য করছে। কারণ তারা জিরো পলিটিক্সের কারণে, যেগুলো পত্রপত্রিকায় খবর এসেছে। সেগুলোর কারণে তাদের মধ্যে হতাশা ও অস্থিরতা দেখা যাচ্ছে। সেজন্য রাত ৩টাও সংবাদ সম্মেলনে ডাকছেন তারা। তাদের কর্মীরাও হতাশ, তাই তাদের চাঙা রাখার চেষ্টা করছে। এগুলো গতানুগতিক অন্য কিছু নয়।

ব্রিকস সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগদান করেছেন, সেখান থেকে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় কি মাইলফলক আমরা পেতে পারি এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ব্রিকস সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। ব্রিকসে যোগ দেওয়ার জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। ব্রিকস উদীয়মান অর্থনৈতিক দেশগুলোর জোট। সেই জোটে আমন্ত্রণ জানানো তারমানে হচ্ছে বাংলাদেশ যে উদীয়মান অর্থনীতির দেশ সেটিকে স্বীকার করে নেওয়া। সেই জোটে যদি আমরা যোগদান করি। তাহলে আমাদের অর্থনীতি আরও চাঙা হবে এটাই স্বাভাবিক।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।