Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি ৭ মার্চ নিষিদ্ধ করেছিলো: ওবায়দুল কাদের

বার্তা কক্ষ
মার্চ ৭, ২০২৩ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি ৭ মার্চ নিষিদ্ধ করেছিলো, তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়।’

মঙ্গলবার (৭ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ আজ। এ উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদোয়ান মুজিব সিদ্দিক ববি। এরপর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর সর্ব সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় ধানমন্ডি ৩২।

 

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় থাকা কালে বিএনপি ৭ মার্চ নিষিদ্ধ করেছিলো। যে ভাষনকে জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা বা ইউনেস্কো পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ভাষণ ঘোষণা করেছে। তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়। দেশে যেটুকু গণতন্ত্র আছে, সেটা শেখ হাসিনার নেতৃত্বে কারণে আছে। তারা (বিএনপি) এ দেশকে ধ্বংস করেছে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে এ দেশকে মেরামত করছি।

স্বাধীনতার ঘোষক একমাত্র শেখ মুজিবুর রহমান জানিয়ে ওয়াবদুল কাদের বলেন, স্বাধীনতার মূল ঘোষণা সেটা, যা সোহরাওয়ার্দী উদ্যানে ৭ মার্চ বঙ্গবন্ধু’র সদর্থক জাতীয়তাবাদের বিঘোষণার মধ্যদিয়ে স্পিষ্ট হয়েছে। এর মধ্যদিয়ে আমাদের ২৩ বছরের স্বাধিকার সংগ্রাম স্বাধীনতা সংগ্রামে পরিণত হয়। স্বাধীনতার ঘোষণার একমাত্র বৈধ অধিকার ছিলো বঙ্গবন্ধুর। কারণ তিনি জনগণের বিপুল ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি ছিলেন। পূর্ববাংলায় ১৬৯ আসনের মধ্যে ১৬৭ আসন বঙ্গবন্ধু’র আওয়ামী লীগ পেয়েছিলো। যে কারণে অন্য কারো স্বাধীনতা ঘোষণার কোনো বৈধ অধিকার ছিলো না। অনেকেই ছিলেন সেদিন ঘোষণার পাঠক। পাঠক আর ঘোষক এক হতে পারে না।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।