Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

রুমিন ফারহানার ছেড়ে দেওয়া আসনে এমপি চূড়ান্ত

বার্তা কক্ষ
মার্চ ৫, ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের সংরক্ষিত আসন থেকে পদত্যাগ করেছিলেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা। তার ছেড়ে দেওয়া আসনে সংসদ সদস্য (এমপি) হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী আফরোজা হক।

রবিবার (৫ মার্চ) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা-১ অনুবিভাগের যুগ্ম-সচিব ও এই আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

আফরোজা হক জাসদের সহ-সভাপতি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের মনোনীত প্রার্থী। এই পদে বাছাই শেষে মনোনয়ন বৈধ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞপ্তিতে ইসি জানায়, জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ অনুযায়ী সব রাজনৈতিক দল বা জোটের মধ্যে নির্বাচনের জন্য উন্মুক্ত একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য গত ১৯ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

এতে বলা হয়, এই সময়ের মধ্যে ১৪ দলীয় জোটের মনোনীত জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর প্রার্থী আফরোজা হকের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিল করা মনোনয়নপত্র পূর্বঘোষিত সময়সূচি অনুসারে ২ মার্চ (বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে বাছাই করে আফরোজা হকের মনোনয়নপত্র গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১০ এর উপ-ধারা (৮) অনুসারে আফরোজা হকের মনোনয়নপত্র বৈধ হয়।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।