Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

৭ই জানুয়ারি ভোট নয়, ফ্যাসিবাদের পতন দিবস: রেজা কিবরিয়া

নিউজ রুম
ডিসেম্বর ২৩, ২০২৩ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ ৭ই জানুয়ারি ভোট নয়, ফ্যাসিবাদের পতন দিবস বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ একাংশের উদ্যোগে ‘আগামী ৭ই জানুয়ারি ভোট বর্জনের দাবিতে’ এক বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। বিক্ষোভ সমাবেশ শেষে পল্টন এলাকায় ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণ করেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

রেজা কিবরিয়া বলেন আগামী ৭ই জানুয়ারি কোন ভোট হচ্ছে না। ভোটের নামে সরকার নতুন এক নাট্যমঞ্চের আয়োজন করতে যাচ্ছে। এই নাটকে জনগণ সাড়া দিবে না। আমরা গণঅধিকার পরিষদ দেশের জনগণকে আহ্বান জানাই, আপনারা আগামী ৭ই জানুয়ারি পরিবারকে সময় দিন, পরিবার নিয়ে ঘুরতে যান। সরকারের অবৈধ এমপি মন্ত্রী এবং আমলারা জনগণকে নানান ভয়ভীতি দেখাচ্ছেন ভোটকেন্দ্রে নেয়ার জন্য। আমরা হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, জনগণকে ভয়-ভীতি দেখালে পরিণতি কিন্তু ভালো হবে না। ৭ই জানুয়ারি কোন ভোট হচ্ছে না।

গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, আগামী ৭ই জানুয়ারি ফেলানী হত্যা দিবস। ফেলানী হত্যা দিবসে অবৈধ সরকারের ভোট জনগণ রুখে দিবে। ৭ই জানুয়ারি কেউ ভোটকেন্দ্রে যাবেন না।

অবৈধ সরকারকে লালকার্ড দেখান। আমরা এই সরকারকে আর কোন সহযোগিতা করবো না। এই সরকারের কোন নৈতিক ভিত্তি নেই, জনগণের ভোটে এরা নির্বাচিত নয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের নেতা তারেক রহমান, অধ্যাপক মাহবুব হোসেন, ইঞ্জিনয়ার ফাহিম, শামসুদ্দিন, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, মোজাম্মেল মিয়াজি, জাকির হোসেন, আবদুল্লাহ, শফিকুল ইসলাম রতন, লোটাস মোকসেদ, আলামিন হোসাইন, ইমামউদ্দিন, ফায়সাল, সুমন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।