Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

এসেনসিয়াল ড্রাগসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন / প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে-অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল

নিউজ রুম
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

 লাখোকণ্ঠ প্রতিবেদক :  এসেনসিয়াল ড্রাগস কোম্পানী লিমিটেড( ই ডি সি এল)
শ্রমিক-কর্মচারীদের সংগঠন “এসেনসিয়াল ড্রাগস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদে, বি-২১৩৭ (সি বি এ) আয়োজিত ২৯ সেপ্টেম্বর, ২০২৩ রোজ শুক্রবার অনুষ্ঠানে প্রধান কার্য্যালয়ের অফিস ক্যান্টিনে উন্নত-সমৃদ্ব বাংলাদেশ গড়ার রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা,কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অধ্যাপক,ডা.এহসানুল কবির জগলুল,ব্যবস্হাপনা পরিচালক ও প্রধান নির্বাহী,এসেনসিয়াল ড্রাগস কোম্পানী লিমিটেড,বিশেষ অতিথি ছিলেন এস এম আহসান,জি এম প্রশাসন( চলতি দায়িত্ব),মুহাম্মদ রবিউল আলম,কার্যকরী সভাপতি,(সি বি এ), সহ বিভিন্ন বিভাগীয় ও শাখা প্রধানগণ।
সভাপতিত্ব করেন শ্রমিক নেতা কাজী ওবায়দুর রহমান,সভাপতি,(সি বি এ) বি-২১৩৭,আলমগীর হোসেন সরদার,সাধারণ সম্পাদক,(সি বি এ) বি-২১৩৭ এর সঞ্চালনায় অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও বিশ্ব নেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত নিস্পত্তি,সংবিধান সংশোধনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্বের চেতনা পূনঃ প্রতিষ্ঠা, ভারত ও মিয়ানমারের সাথে সমুদ্রসীমা বিরোধ নিস্পত্তি এবং সমুদ্রে বাংলাদেশের সার্বভৌমত্ত প্রতিষ্ঠার মধ্য দিয়ে ব্লু ইকোনমির নতুন দিগন্ত উন্মোচন,ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি বাস্তবায়ন ও ছিটমহল বিনিময়,বঙ্গবন্ধু -১স্যাটেলাইট সফল উৎক্ষেপণের মধ্য দিয়ে মহাকাশ জয়,সাবমেরিন যুগে বাংলাদেশের প্রবেশ, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু ও মেট্রো রেল নির্মাণ, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্হাপন,কর্ণফুলী টানেল,এলিভেটেড এক্সপ্রেস,নতুন নতুন উড়াল সেতু, মহাসড়কগুলো ফোর লেনে উন্নীত করা,এল এন জি টার্মিনাল স্হাপন,খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, মাথাপিছু আয় বৃদ্বি,দারিদ্র্যের হার হ্রাস,সাক্ষরতার হার ৭৫দশমিক৬০শতাংশে উন্নীত করা,মেডিকেল কলেজ,বিশ্ববিদ্যালয়, নার্সিং ইন্সটিউট স্পাপন,প্রত্যেকটি জেলায় একটি করে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় স্হাপনের উদ্যোগ,ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সহ অসংখ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ।
বিশেষ অতিথির বক্তব্যে জি এম প্রশাসন,এস এম আহসান বলেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।আর শেখ হাসিনার জন্ম না হলে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় এতো উন্নয়ন জাতি চোখে দেখতো না।উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।
বিশেষ অতিথির বক্তব্যে (সি বি এ) কার্যকরী সভাপতি,মুহাম্মদ রবিউল আলম বলেন,শেখ হাসিনার ইতিহাস বঙ্গবন্ধু যে,সোনার বাংলা স্বপ্ন দেখতেন,সেই স্বপ্ন রুপায়নের দায়িত্ব নিয়ে বাঙ্গালী জাতির আলোর দিশারী হওয়ার ইতিহাস।১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ্য ৬বছর প্রবাস জীবনের অবসান ঘটিয়ে প্রিয় মাতৃভূমি বাংলাদেশে ফিরে আসেন।তিনি ১৯৯০ সালের ঐতিহাসিক গণ আন্দোলনে নেতৃত্ব দেন।
সভাপতির বক্তব্যে শ্রমিক নেতা কাজী ওবায়দুর রহমান বলেন,বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেয়াদী নারী প্রধানমন্ত্রী হিসেবে জন নেত্রী শেখ হাসিনা দায়িত্ব পালন করে চলেছেন।আজ আমরা স্বপ্নের সোনার বাংলার পথে এগিয়ে চলেছি।বঙ্গবন্ধু বলেছিলেন,পৃথিবীকে আমরা শান্তির দুনিয়া হিসেবে গড়ে তুলতে চাই।বঙ্গবন্ধুর এই স্বপ্ন ও ইচ্ছা বাস্তবায়নের জন্য শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে সেগুলোই বাস্তবায়ন করছেন।
উৎসবমুখর পরিবেশে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের সফলতা কামনা করে দোয়া করা হয়।
বার্তা প্রেরক : মু.মেছবাহ উদ্দিন



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।