Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

তফসিল বাতিল ও অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল

নিউজ রুম
নভেম্বর ১৬, ২০২৩ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

ইমরুল হাসানঃ বৃহস্পতিবার (১৬ নভেম্বর ) সকালে বৃষ্টি উপেক্ষা করে তফসিল ঘোষণার প্রতিবাদে এবং পঞ্চম দফা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের ২য় দিনে আজ সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমি গেইট থেকে মৎস ভবন অভিমুখে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিবের একক নেতৃত্বে মিছিল করেছে। তফসিলের বিরুদ্ধে এবং অবরোধের পক্ষে নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগানে সহকারে মিছিল শেষে শিল্পকলা একাডেমি সংলগ্ন চৌরাস্তায় রাস্তায় বসে অবরোধ করে।

ছাত্রদলের এ নেতা বলেন, ” অবৈধ তফসিল বাতিল করতে হবে জনগণ এই তফসিল গ্রহণ করেনি। দেশ নায়ক তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে পঞ্চম ধাপের ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ পালন করছে ছাত্রসমাজ। গণতন্ত্রের প্রতীক, মা সমতূল্য বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা, নেতাকর্মীদের মুক্তি, তফসিল বাতিল, এক দফা দাবি আদায়, গণতন্ত্র পুনরুদ্ধার, ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধগতি, নিরপরাধ রাজবন্দীদের মুক্ত করার অবরোধ সফল করতে আমাদের এ মিছিল। অনতিবিলম্বে তফসিল বাতিল করতে হবে এই তফসিল ফরমায়েশি জনগণ এই তফসিল বাতিল চায়। জাতীয় স্বার্থে গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মানে জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এই ফরমায়েশি তফসিল বাতিল না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো।’

উক্ত মিছিল আরও উপস্থিত ছিলেন সজীব মজুমদার,সাঈদ আহমেদ, অলিউজ্জামান সোহেল, ইজাজুল কবির রুয়েল, মাসুম বিল্লাহ্, মাহাবুব আলম শাহিন, আলফি লাম, মনোয়ার হোসেন প্রান্ত, মহিউদ্দিন রুবেল, শাহাদাত হোসেন মানিক, সোয়াইব আহমেদ সজীব, তিতুমীর কলেজ সেলিম রেজা, ইকবাল হোসেন, শহিদুল ইসলাম, রিয়াজুল ইসলাম রিয়াজ, হোসেন টোটন, আনিছুর রহমান, মিমনুর রহমান, জহিরুল ইসলাম, লিমন আহম্মেদ, খোকা আহমেদ, আরিফ, মজিবুল হক রিপন, শাহাদাত হোসেন শাহেদ, মেহেদী হাসান আবির, আব্দুর রহিম, এম এইচ রাসেল বিল্লাহ, রাসেল,জাহিদ হোসেন ফাহিম, আবু সুফিয়ান, মাহমুদ বিন কবির, রাসেল সরকার, জাহিদুল ইসলাম, জসিম উদ্দিন, হারুন অর রশিদ, জাহিদুল ইসলাম, ঢাকা আব্দুস সোবহান শাহ শাকিল সহ বিভিন্ন ইউনিটের প্রায় শতাধিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রদলের বিক্ষোভ মিছিলের ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মিছিলটি শেষ হলে স্বাভাবিকভাবেই যান চলাচল শুরু হয়.



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।