Ad: ০১৭১১৯৫২৫২২
২৮শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

অর্থের বিনিময়ে ব্লু ব্যাজ দেবে ফেসবুক

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

প্রতি মাসে ১২ ডলারের (বাংলাদেশি মুদ্রায় এক হাজার ২৫৭ টাকা) বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফায়েড করা যাবে। অর্থাৎ প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে ব্যবহারকারীদের প্রোফাইলের নামের পাশে ব্লু ব্যাজ চিহ্ন দিতে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম দুটি।

গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) এ ঘোষণা দেন সামাজিক যোগাযোগমাধ্যম দুটির নিয়ন্ত্রক প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে ‍জাকারবার্গ লেখেন, ‘শুভ সকাল এবং নতুন পণ্যের ঘোষণা: চলতি সপ্তাহে আমরা মেটা ভেরিফায়েড চালু করতে যাচ্ছি। সাবস্ক্রিপশন পরিষেবার ভিত্তিতে ব্যবহারকারী সরকারি আইডি দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই এবং ব্লু ব্যাজ নিতে পারবেন। এর মাধ্যমে যেসব অ্যাকাউন্ট ছদ্মবেশে অন্যের নামে ব্যবহার করে, তাদের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষা এবং গ্রাহক সহায়তায় সরাসরি যোগাযোগের সুযোগ পাবেন।’

ওই পোস্টে জাকারবার্গ আরও লেখেন, ‘আমাদের পরিষেবার বিশ্বাসযোগ্যতা ও নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে এই নতুন ফিচার চালু করা হচ্ছে। ওয়েবে মেটা ভেরিফায়েড পরিষেবা মাসে ১১ দশমিক ৯৯ ডলার এবং আইওএসে ১৪ দশমিক ৯৯ ডলারে শুরু হবে।’ এই পরিষেবা প্রাথমিকভাবে দুটি দেশে চালু করা হবে জানিয়ে জাকারবার্গ আরও বলেন, ‘চলতি সপ্তাহে আমরা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এই সেবা চালু করব। তবে, শিগগিরই আরও দেশে অর্থের বিনিময়ে ব্লু ব্যাজ প্রদানের পরিষেবা চালু করা হবে।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।