Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ইউটিউবে কোন কোন ভিডিওতে আপনি লাইক বা মন্তব্য করেছেন, জানেন কি

নিউজ রুম
ডিসেম্বর ৭, ২০২৩ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্কঃ বিনোদনের অন্যতম উৎস এখন ইউটিউব। আর তাই ইউটিউবে নিয়মিত পছন্দের ভিডিও দেখেন ইন্টারনেট ব্যবহারকারীরা। নিজের ভালো বা মন্দ লাগার অনুভূতি প্রকাশ করার জন্য ভিডিওর নিচে লাইক বা ডিজলাইক দেওয়ার পাশাপাশি মন্তব্যও করেন কেউ কেউ। অনেক সময় লাইক, ডিজলাইকের পাশাপাশি নিজেদের করা অপ্রাসঙ্গিক বা নেতিবাচক মন্তব্যের কারণে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

ইউটিউবে চাইলেই নিজেদের দেওয়া লাইক, ডিজলাইক এবং মন্তব্য করার ইতিহাস দেখা যায়। ফলে সহজেই পুরোনো ভিডিওগুলোতে দেওয়া নিজেদের লাইক ও ডিজলাইক পরিবর্তনের পাশাপাশি মন্তব্য সম্পাদনা করা সম্ভব।

ইউটিউবে কোন কোন ভিডিওতে আপনি লাইক বা মন্তব্য করেছেন, তা জানার জন্য প্রথমে জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে ইউটিউব অ্যাপে লগইন করতে হবে।

এরপর ডান দিকের নিচে থাকা প্রোফাইল ছবি এবং ইউ লেখা বাটনে ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা সেটিংস আইকন নির্বাচনের পর নিচে থাকা ‘ম্যানেজ অল হিস্ট্রি’ অপশনে ক্লিক করতে হবে।

এবার পপআপে থাকা ‘গুগল অ্যাকাউন্ট’ অপশন নির্বাচন করে ইউটিউব হিস্ট্রির নিচে থাকা ‘ইন্টারঅ্যাকশন’-এ ক্লিক করতে হবে।

এরপর প্রদর্শিত অপশন থেকে ‘কমেন্ট, লাইকস অ্যান্ড ডিজলাইকস’ নির্বাচন করলেই পরের পৃষ্ঠায় তারিখ অনুযায়ী ইউটিউব ভিডিওতে দেওয়া আপনার লাইক, ডিজলাইক এবং মন্তব্যগুলো দেখা যাবে।

পুরোনো মন্তব্য মুছে ফেলতে নির্দিষ্ট মন্তব্যের ঘরের ডানদিকে থাকা এক্স বাটনে ট্যাপ করতে হবে। মন্তব্য সম্পাদনা করতে চাইলে প্রদর্শিত ভিডিও হিস্ট্রি থেকে কাঙ্ক্ষিত ভিডিওর লিংকে ট্যাপ করলেই ভিডিওটি চালু হয়ে কমেন্ট অপশন দেখা যাবে।

এবার ওপরে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে এডিট অপশন নির্বাচন করে মন্তব্য সম্পাদনা করতে হবে।

 



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।