Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

এবারের আইপিএলে প্রথম হ্যাটট্রিক রশিদ খানের

বার্তা কক্ষ
এপ্রিল ৯, ২০২৩ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি ১৬তম আসরে প্রথম হ্যাটট্রিক করেছেন গুজরাট টাইটান্সের তারকা লেগ স্পিনার রশিদ খান। তার হ্যাটট্রিকে বেশ চাপে মুখে পড়ে যায় আইপিএলর দুই আসরের শিরোপাজয়ী কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

১৬ ওভারে শেষে ১৫৫ রান করে জয়ের পথেই ছিল কেকেআর। কিন্তু ১৭তম ওভারে পরপর তিন বলে রশিদ খান তুলে নেন আন্দ্রে রাসেল, সুনিল নারিন ও শার্দুল ঠাকুরকে। তিন বলে ৩ উইকেট শিকার করে চলতি আইপিএলে প্রথম হ্যাটট্রিক করেন গুজরাটের তারকা লেগ স্পিনার।  তবে আইপিএলের ইতিহাসের রশিদ খান ২২তম বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন। আইপিএলের প্রথম আসরে প্রথম হ্যাটট্রিক করেন ললিত বালাজি।

রোববার ৩ বলে ৩ তারকা ব্যাটসম্যান রাসেল, নারিন ও শার্দুলের উইকেট হারিয়ে বেশ চাপের মধ্যে পড়ে যায় কেকেআর।

দলের নিশ্চিত পরাজয় জেনেও শেষ ওভারে দুর্দান্ত ব্যাটিং করেন রিংকু সিং। শেষ ওভারে কেকেআরের প্রয়োজন ছিল ২৯ রান। রিংকু সিং ইনিংসের শেষ ৫ বলে ৫টি ছক্কা হাঁকিয়ে দলকে অবিশ্বাস্য এক জয় উপহার দেন। রিংকুরি অবিশ্বাস্য সুন্দর ব্যাটিংয়ে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন গুজরাটকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে উঠে যায় কেকেআর।

রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ৪ উইকেটে ২০৪ রানের পাহাড় গড়ে গুজরাট।

টার্গেট তাড়া করতে নেমে শেষ ওভারে জয় নিশ্চিত করে কেকেআর। দলের জয়ে ২১ বলে ৬টি ছক্কর আর এক চারের সাহায্যে ৪৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচ সেরা হন রিংকু সিং।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।