Ad: ০১৭১১৯৫২৫২২
১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় হাথুরুসিংহের প্রথম দিন

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ১০:১৪ অপরাহ্ণ
Link Copied!

দ্বিতীয় দফায় বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে সোমবার রাত ১০টা ২৬ মিনিটে ঢাকা পৌঁছেছেন চন্ডিকা হাথুরুসিংহে। আর ঢাকা পৌঁছানোর একদিন না যেতেই আজ হাথুরু ছুটে এসেছিলেন মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। সেখানে তিনি দেখা করেছেন পুরাতন কিংবা নতুন সব শিষ্যদের সঙ্গে।

মঙ্গলবার ঘড়ির কাঁটা সকাল নয়টা ছোঁয়ার পরপরই হোম অফ ক্রিকেটে পা রাখেন টাইগারদের নতুন মাস্টারমাইন্ড হাথুরুসিংহে। পরনে সাদা টি-শার্ট, হাফ প্যান্ট আর চোখে কালো চশমা, একদম ছিমছাম মনে হচ্ছিল যেন তামিল কোনো সিনেমার চরিত্র। মাঠে প্রবেশের সময় শুরুতেই টাইগার ওপেনার নাজমুল হোসেন শান্তর ঘাড়ে গিয়ে হাত রাখেন হাথুরু। শান্ত পেছনে তাকিয়ে হয়তো অবাক, সেখানে কিছুক্ষণ সেরে নিলেন আলাপ।

এরপর একে একে জড়ো হন এবাদত হোসেন, তাসকিন আহমেদ, ইয়াসির রাব্বি, জেমি সিডন্স, রঙ্গনা হেরাথ, খালেদ আহমেদ, হাসান মাহমুদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মাহমুদুল জয়, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালরা। স্পিনার তাইজুল ইসলামের সঙ্গে অবশ্য কিছুটা হাস্যরসে মাতেন হাথুরু। ছিলেন হাথুরুর প্রিয় শিষ্য সৌম্য সরকারও। উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট অপরাশেন্সের সিনিয়র ম্যানেজার শাহরিয়ার নাফিস। তিনি সর্বক্ষণ ছিলেন হাথুরুর সঙ্গী হিসেবে।

এবাদতের সঙ্গে হাথুরুর দেখা হওয়াটা ছিল বেশ মজার, হাস্যরসের। দুইজনই দুজনকে দিয়েছেন এবাদতের ট্রেডমার্ক স্যালুট। এরপরই মুখে চওড়া হাসি দেখা যায় গুরু-শিষ্যর। আরেক পেসার শরীফুল ইসলামকে প্রথম দেখেই হাথুরু জানিয়ে দিলেন তার বুকের সাইজ বড় করতে। হাতের ইশারা করে এই পেসারকে বুঝিয়ে দিয়েছেন নতুন টাইগার ওস্তাদ।

খানিক বাদেই বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের আগমন মিরপুরের মধ্যমাঠে। সোজা গিয়েই হাথুরুর সঙ্গে কোলাকুলি। বেশকিছুক্ষণ চলে তাদের খোশগল্প। এরপরই হাথু হাঁটা ধরেন মিরপুরের ইনডোরের দিকে। সেখানে গিয়ে দেখেন শিষ্যদের বোলিং-ব্যাটিং অনুশীলন। ইনডোরে ব্যাটিং করেছেন নুরুল হাসান সোহান, তৌহিদ হৃদয়, আফিফ হোসেনরা। বোলিংয়ে ছিলেন হাসান মাহমুদ, নাসুম আহমেদসহ কয়েকজন থ্রোয়ার নেট বোলার।

এদিকে নতুন কোচের ফেরার দিনে গণমাধ্যমে কথা বলেছেন নুরুল হাসান সোহান। হাথুরুর অধীনে ভালো পারফরম্যান্সের আশাবাদ ব্যক্ত করে এসময় সোহান বলেন, ‘এখন অনেক পারফর্মার আছে। যারা তার সময়ে অনেকে নতুন ছিল, এখন অনেকদিন ধরে ক্রিকেট খেলছে, সেই অভিজ্ঞতটা আছে। দল হিসেবে, খেলোয়াড় হিসেবে আমার কাছে মনে হয় অবশ্যই উন্নতির অনেক জায়গা আছে এবং সেই জিনিসটা আস্তে আস্তে করছে। ফলাফল আগের থেকে অনেক ভালো হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

বুধবার বেলা আড়াইটায় মিরপুরের মিডিয়া কনফারেন্স রুমে দ্বিতীয় দফায় বাংলাদেশে ফিরে প্রথমবারের মতো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবেন চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে হয়তো গেলবার হঠাৎ করে কেন চলে যাওয়া কিংবা সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে যে দূরত্বের গুঞ্জন শোনা যায় সেই প্রসঙ্গে উত্তর দিলেও দিতে পারেন।

এদিকে গতকাল হাথুরুর ফেরা উপলক্ষ্যে বিমানবন্দরে সংবাদকর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মত। বিমানবন্দর ত্যাগ করার সময় গাড়ির জানালা খুলে ভিতর থেকে হাথুরু কেবল বলছিলেন, ‘ফিরে আসতে পেরে আমি খুবই খুশি। আমি সবসময়ই বাংলাদেশের মানুষ পছন্দ করি। এজন্যই এখানে আবার ফিরে এসেছি।’

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব আল হাসানদের দায়িত্বে ছিলেন সাবেক লঙ্কান এই ক্রিকেটার। নতুন করে আগামী দুই বছরের জন্য তিন ফরম্যাটেই বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্বে থাকবেন হাথুরু। ২৩ ফেব্রুয়ারি মিরপুর শের-ই বাংলায় একটি অনুশীলন ম্যাচ হওয়ার কথাও রয়েছে টাইগারদের। সেখানে উপস্থিত থাকবেন হাথুরুসিংহে, পরখ করে দেখবেন শিষ্যদের খেলা।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।