Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

শহীদ চান্দু স্টেডিয়ামে আবারো ফিরলো বিসিবির ভেন্যু

বার্তা কক্ষ
এপ্রিল ৮, ২০২৩ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: বাতিলের ৩৮ দিন পর নানা জল্পনা-কল্পনার শেষে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ফিরে পেল বিসিবির ভেন্যু। শনিবার দুপুরে বিসিবির সঙ্গে জেলা ক্রীড়া সংস্থার এক বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে ভেন্যু চালু করা হয়।  বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। এ সময় তিনি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনসহ সংস্থাটির অন্য কর্মকর্তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম বিসিবির ভেন্যু হিসেবে বহাল থাকলো। শনিবার আনুষ্ঠানিকভাবে ভেন্যু হস্তান্তর করা হয়েছে। এখন থেকে এই স্টেডিয়ামে জাতীয় লীগ ও বিসিবির খেলাগুলো সমন্বয় করে অনুষ্ঠিত হবে।

 

বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু জানান, বগুড়ায় আগের থেকে আরো বেশি খেলা হবে। খেলাধুলায় বগুড়ার ছেলেমেয়েরা যেন এগিয়ে যায়, সে বিষয়ে কথা বলেছি। আগামীতে আরো বলবো। এজন্য যে মন্ত্রাণালয়েই কথা বলতে হবে সেখানেই যাব। বগুড়ার ক্রীড়ার উন্নয়নে সবসময় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শনিবার দুপুরে ঢাকার মিরপুর স্টেডিয়ামের অফিস কক্ষে বিসিবি, জাতীয় ক্রীড়া পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের মধ্যে আলোচনা ফলপ্রসু হওয়ায় বিসিবি তার সকল কার্যক্রম বগুড়ায় আগের মতো বহাল রাখার সিদ্ধান্তে পৌঁছেছে। একইসঙ্গে বগুড়ার স্টেডিয়ামের ক্রীড়াভিত্তিক সকল কার্যক্রমও পরিচালনা করতে পারবে বিসিবি। আলোচনা সভায় বগুড়া স্টেডিয়ামের উন্নয়নেও বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানা যায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক পত্রের মাধ্যমে গত ১ মার্চ বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে জনবলসহ মালামাল গুটিয়ে নেয়। চিঠির সময়সীমার মধ্যে ২ মার্চ বগুড়ার সকল কর্মচারিকে বদলি এবং বগুড়ায় থাকা বিসিবির সকল সরঞ্জামাদি ট্রাকে করে ঢাকার মিরপুরে নিয়ে যাওয়া যায়। বিসিবি থেকে পাঠানো ওই চিঠিতে বগুড়া জেলা ক্রীড়া সংস্থা থেকে অসহযোগিতার অভিযোগও করা হয়। তবে সেই অভিযোগকে অমূলক বলে পাল্টা দাবি জানিয়েছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন।

এসব ঘটনাকে কেন্দ্র করে বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাধারণ মাসুদুর রহমান মিলনসহ অন্য কর্মকর্তারা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন। আলোচনার এক পর্যায়ে আজ শনিবার দুপুরে মিরপুর স্টেডিয়ামে বৈঠক হয়। সেই বৈঠক থেকে বগুড়ায় বিসিবির ভেন্যু বহাল থাকা, বগুড়া স্টেডিয়ামের উন্নয়ন, জেলা ক্রীড়া সংস্থার ক্রীড়া প্রতিযোগিতায় সহযোগিতা করাসহ বগুড়ায় ক্রিকেটের আরো উন্নয়নে ভূমিকা রাখার কথা বলা হয়। বিসিবির সকল ইভেন্ট বগুড়ায় আরো ভালোভাবে বাস্তবায়ন করার কথাও বলা হয়।

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন জানান, বগুড়ার এই স্টেডিয়ামে বিসিবির ভেন্যু হিসেবে তো থাকছেই। সেই সঙ্গে বগুড়া স্টেডিয়ামের উন্নয়ন, ক্রীড়ার বিভিন্ন ইভেন্টের উন্নয়ন, সহযোগিতা করার কথা বলা হয়েছে। বিসিবি থেকে কোনো শর্ত দেওয়া হয়নি। বগুড়া স্টেডিয়াম আন্তর্জাতিকমানের খেলা উপহার দেওয়ার বিষয়েরও কথা হয়েছে। শনিবার অনুষ্ঠিত বৈঠকে তিনিসহ বিসিবি, জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।