Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরে ‘গার্ড অব অনার’ পেলেন আলিম দার

বার্তা কক্ষ
এপ্রিল ৭, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ খেলাধুলা ডেস্ক: ঢাকার বঙ্গবন্ধু ন্যাশনাল স্টেডিয়ামে ২০০৩ সালে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার টেস্টে আম্পায়ার হিসেবে প্রথম দাঁড়িয়েছিলেন আলিম দার। এলিট প্যানেলের আম্পায়ার হিসেবে আলিম দারের শেষ টেস্টটিও হয়ে গেল ঢাকায়। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচেই ইতি টানলেন আইসিসির এলিট প্যানেলভুক্ত পাকিস্তানি আম্পায়ার। দুই দলের খেলোয়াড়দের ‘গার্ড অব অনার’ এর মধ্য দিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মাঠ ছাড়েন আলিম দার।

আজ শুক্রবার দুপুর ১টা ৩০ মিনিট। অ্যান্ডি ম্যাকব্রিনের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে বল ঠেলে এক রান নিয়ে আইরিশদের বিপক্ষে মিরপুর টেস্টে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুশফিকুর রহিম। ম্যাচ শেষ হওয়া মাত্র দুদলের খেলোয়াড়রা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে যান। আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার হিসেবে শেষ ম্যাচ পরিচালনা করা আলিম দারকে গার্ড অব অনার দেয়ার জন্য এমন আয়োজন।

খেলোয়াড়দের পর আলিম দারকে গার্ড অব অনার দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তার হাতে স্মারক তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
২০০০ সালে ৩২ বছর বয়সে প্রথম আম্পায়ার হিসেবে মাঠে দাঁড়ান আলিম। সেটি ছিল ওয়ানডে ম্যাচ। এর দুই বছর পরই তাকে এলিট প্যানেলভুক্ত করা হয়। ২০০৩ সালে প্রথমবারের মতো পরিচালনা করেন বিশ্বকাপের ম্যাচ।

পরে ২০০৭ ও ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল এবং ২০১০ ও ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালও পরিচালনা করেন পাকিস্তানি এ আম্পায়ার। ২০০৯, ২০১০ ও ২০১১ সালে টানা তিন বছর হন আইসিসির বর্ষসেরা আম্পায়ার। ইএসপিএনের তথ্য অনুযায়ী, আম্পায়ারিং ও রেফারিং মিলিয়ে টেস্টে ১৭২ ম্যাচ পরিচালনা করেছেন আলিম দার। ওয়ানডে করেছেন ২৯১ ম্যাচে। আর টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন ৮৫ বার।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।