Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

চুমুকাণ্ড: স্পেনের ফুটবল প্রধানকে নিষিদ্ধ করল ফিফা

বার্তা কক্ষ
আগস্ট ২৬, ২০২৩ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ স্পোর্টস ডেস্ক: চুমুকাণ্ডের জেরে এবার স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফিফার নিষেধাজ্ঞা বার্তায় বলা হয়েছে, পরের নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বা আন্তর্জাতিক কোনো পর্যায়ের ফুটবল কার্যক্রমেই অংশ নিতে পারবেন না তিনি।

বিশ্বকাপ জয় করেও স্পেনের নারী ফুটবলে স্বস্তি নেই। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির চুমুকাণ্ড নিয়ে বিতর্ক তুঙ্গে। আজই অভিযোগকারী নারী ফুটবলার জেনি হেরমোসোর বিপক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন।

 

বিশ্বকাপ উদযাপনের সময় জেনিকে চুমু খাওয়ার ঘটনায় ভুল স্বীকার করে ক্ষমা চাইলেও সভাপতির পদ থেকে পদত্যাগ করতে অস্বীকৃতি জানিয়েছেন লুইস রুবিয়ালেস।

শুক্রবার জেনি অভিযোগ করে বলেন, এই চুমুতে তার কোনো সম্মতি ছিল না। তবে ফেডারেশন তার এই মন্তব্য নিয়ে প্রশ্ন তুলেছে। স্প্যানিশ ফেডারেশনের দাবি, সভাপতি ভুল বলেননি। তার মানে দাঁড়ায় ওই নারী ফুটবলারের দাবির সাথে একমত নয় ফেডারেশন। তারা তার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুলেছে।

খেলোয়াড়দের সংগঠন ফুটপ্রোর বিবৃতিতে জেনির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, প্রেসিডেন্টকে আলিঙ্গনের বিষয়ে জেনি কোনোভাবেই প্রস্তুত ছিলেন না, এই ঘটনা তাকে বিব্রত করেছে।

এই বিবৃতির পর স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়ে, মিথ্যা ছড়ানোর জন্য সংশ্লিষ্ট খেলোয়াড়ের বিপক্ষে আইনি পদক্ষেপ নেবেন তারা।

আর খেলোয়াড়রা লুইস পদত্যাগ না করলে আর জাতীয় দলের হয়ে খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।