Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ফুটবলের ‘অস্কার’এর জন্য মনোনয়ন পেলেন মেসি

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বাদ দিয়েছেন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এমন অর্জনের মাধ্যমে পুরো বছরটাই নিজের করে নিয়েছেন মেসি। যার ফলশ্রুতিতে বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন এই আর্জেন্টাইন তারকা।

খেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় অবদানের ভিত্তিতে মোট ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয় মর্যাদাপূর্ণ ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড’। যা ফুটবলের অস্কার হিসেবেও পরিচিত। শুধু মেসি নন, বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও এই পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে।

লরিয়াস ডটকম জানিয়েছে, মেসির সঙ্গে এই পুরস্কার জেতার দৌড়ে রয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। আছেন মোটর রেসিং কিংবদন্তি ম্যাক্স ভ্যারস্টেপেন, অ্যাথলেটিকসে মেন্ডো ডুপলেন্টিস, টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল এবং বাস্কেটবলের স্টিফেন কারি। খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই বছর শেষে এই পুরস্কার দেওয়া হয়।

দলীয়ভাবে এই পুরস্কারের জন্য আর্জেন্টিনার পাশাপাশি মনোনয়ন পেয়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এছাড়াও আছে ইংল্যান্ড নারী ফুটবল দল, ফ্রান্স রাগবি দল ও ফর্মুলা ওয়ানের রেড বুল রেসিং এর নাম।

গত ডিসেম্বরে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। জিতেছেন ‘গোল্ডেন বল’ পুরস্কার। একমাত্র খেলোয়াড় হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বল জয়ের এক অনন্য রেকর্ড গড়েন মেসি। পাশাপাশি পিএসজির জার্সিতেও দুর্দান্ত ফর্মে রয়েছেন এই আর্জেন্টাইন তারকা। তাই সব বিবেচনায় মেসিকেই এই পুরস্কারের অন্যতম দাবিদার মনে করা হচ্ছে।

টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালের চাওয়া মেসির হাতেই উঠুক এই পুরস্কার। নিজের ইনস্টাগ্রামে নাদাল লিখেছেন, ‘আবারও বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে মনোনয়ন পাওয়া সম্মানের। তবে আমি বলব, লিও তুমি এই পুরস্কারের যোগ্য।’

২০২১ সালে বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে এই অ্যাওয়ার্ড জিতেছিলেন নাদাল। লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ কে হবেন, সেটি জানতে অপেক্ষা করতে হবে আগামী এপ্রিল পর্যন্ত।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।