Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির মাধ্যমে নিয়োগ বানিজ্য ও ভিসির অপসারণের দাবিতে মানববন্ধন

নিউজ রুম
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী নিয়োগ নিয়ে লুকোচুরি অনিয়মের প্রতিবাদে ও বিশ্ববিদ্যালয়ের ভিসির অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার সচেতন সুনামগঞ্জবাসীর ব্যানারে সুনামগঞ্জ আদালত প্রাঙ্গণে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নজরুল ইসলাম, সাবেক সভাপতি অ্যাড. রবিউল লেইস রোকেস, সাধারণ সম্পাদক অ্যাড. শেরেনুর আলী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. রুহুল তুহিন, নারী নেত্রী গৌরী ভট্টাচার্য, অ্যাড. বুরহান উদ্দিন দোলন, অ্যাড. এনাম আহমদ।

 

বক্তারা বলেন, সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী নিয়োগ নিয়ে ভিসি লুকোচুরিসহ একের পর এক নিয়ম বর্হিভূতভাবে নিয়োগ বানিজ্য ও অনিয়ম করেই চলেছেন। তিনি শুরুতেই বিতর্কিত হয়েছেন এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণীতে কর্মচারী নিয়োগ পরীক্ষা সুনামগঞ্জে না করে ৫শত কিলোমিটার দূরে গাজীপুরে করার পায়তাঁরা করছেন। এই বিশ্ববিদ্যালয়ের সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা পদে নিয়ম বর্হিভূতভাবে লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগপ্রাপ্ত কে সেই মনোয়ার হোসেন, লিখিত পরীক্ষা না নিয়েই তাকে এই পদে কিভাবে নিয়োগ দেয়া হয়েছে তা জানতে চান বক্তারা।

 

সহকারী হিসাব রক্ষন পদে নিয়োগপ্রাপ্ত মনোয়ার হোসেন হচ্ছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের রাজনৈতিক সচিব হাসনাত হোসাইনের আপন ছোট ভাই। নীতিমালার কোন তোয়াক্কা না করেই ভিসি মনোয়ার হোসেনকে কিভাবে এই পদে নিয়োগ দিলেন তা সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা এবং র্দূনীতি দমন কমিশন কর্তৃক সুষ্টু তদন্তের মাধ্যমেই নিয়োগ বানিজ্যসহ নিময় বর্হিভূতভাবে নিয়োগের বিষয়ে ভিসিসহ দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান এবং এই র্দূনীতির সাথে কে কে জড়িত সঠিক তদন্ত হলেই বেরিয়ে আসবে সকল র্দূনীতির বরপূত্র সকল রাগব বোয়ালরা। অন্যতায় আগামীতে দূর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী উচ্চারণ করেন নেতারা।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।