Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পুঠিয়ায় কৃষি জমি রক্ষা করতে এবার মাঠে কৃষকদের মানববন্ধন

নিউজ রুম
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ণ
Link Copied!

হাসানুজ্জামান, রাজশাহী ব্যুরো : রাজশাহীর পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের নান্দিপাড়া মাঠে ফসলী জমিতে জোরপূর্বক পুকুর খননের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে উপজেলার নান্দিপাড়া মাঠে নান্দিপাড়া গ্রামের কৃষকরা এই মানববন্ধনের আয়োজন করেন।

এছাড়া একই দিনে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া থানা সহ বিভিন্ন স্থানে লিখিত অভিযোগপত্র জমা দিয়েছেন এলাকাবাসী।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, নব কুমার সাহা, আশুতোষ সাহা, আলীমুদ্দিন শেখ, আমির শেখ, জাহেরুল মোল্লা, মফিজ উদ্দিন, জিল্লুর রহমান, শফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম সহ অনেকে উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, আমাদের নান্দিপাড়া মাঠের তিন ফসলী জমিতে সোহেল মোল্লা ও বিজন কুমার সাহা ফসল নষ্ট করে জোড় পূর্বক পুকুর খননের জন্য সোমবার রাতে সবার অজান্তে আনুমানিক ১০ বিঘা জমির সরিষা বিনষ্ট করে ভেকু মেশিন নিয়ে আসে। এতে প্রায় ৬০ হাজার টাকার ক্ষতি সাধন হয়।

এছাড়া তারা গ্রামের সাধারণ কৃষকদের নানা ভাবে ভয় ভীতি দেখাচ্ছেন। এমন কি পুকুর খনন বন্ধের কোন রূপ চেষ্টা করলে বা কোন রূপ কোথাও অভিযোগ করলে প্রাণ নাশের হুমকি দেন। মঙ্গলবার দুপুরে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া থানা সহ বিভিন্ন স্থানে লিখিত অভিযোগ জমা দিয়েছি। কৃষি জমিতে পুকুর খনন হলে এলাকার শত শত কৃষক অসহায় হয়ে পড়বে। পুরো গ্রামসহ আসে-পাশের এলাকা জলবদ্ধতার সৃষ্টি হবে। তাই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবী জানান।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।