Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পুরুষ হতে গিয়ে জানলেন তিনি অন্ত্বঃসত্ত্বা!

নিউজ রুম
জানুয়ারি ২৪, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্ক: রূপান্তরকামী পুরুষ হতে গিয়ে অস্ত্রোপচারের জন্য গিয়েছিলেন এক নারী। এ সময়ে তিনি জানতে পারেন যে, তিনি পাঁচ মাসের অন্ত্বঃসত্ত্বা। এমন ঘটনা ঘটেছে ইতালিতে। 

 

মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, রোমের একটি হাসপাতালে মার্কো নামের ওই নারীর জরায়ুর অস্ত্রোপচারের সময় চিকিৎসকেরা জানতে পারেন যে তিনি অন্ত্বঃসত্ত্বা।

স্থানীয় সংবাদমাধ্যম লা রিপাবলিকার প্রতিবেদনে বলা হয়, মারকো ওই শিশুর জন্মদাত্রী হিসেবে পরিচিত হবেন। আর ওই শিশুর বাবা হিসেবেও তাঁর নাম থাকবে। ধারণা করা হচ্ছে, ইতালিতে এ ধরনের ঘটনা এটি প্রথম।

 

এন্ডোক্রিনোলজিস্ট চিকিৎসক জিউলিয়া সেনোফন্টে সতর্ক করেছেন যে, ওই নারীর মধ্যে থাকা ভ্রূণ ঝুঁকির মধ্যে থাকতে পারে। তাঁর হরমোন থেরাপি অবিলম্বে স্থগিত করা উচিত।

তিনি বলেন, যদি থেরাপি বন্ধ করা অবিলম্বে না হয়, তাহলে এর পরিণতি খারাপ হতে পারে। এই চিকিৎসক জানান, হরমোন থেরাপি মাসিক চক্রকে বাধা দেয়, তবে এটি গর্ভনিরোধক হিসেবে কাজ করে না।

যেসব রূপান্তরকামী পুরুষের সন্তান আছে তাঁদেরকে সিহর্স ডেডস বলা হয়। মূলত পুরুষ সিহর্সরাই বাচ্চার জন্ম দেয়। সেখান থেকেই সিহর্স ডেডস নামের শব্দটির উৎপত্তি হয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।