Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক ভ্যাকসিন ইনস্টিটিউটের বোর্ড সদস্য হলেন ইডিসিএল এমডি ডা.জগলুল

নিউজ রুম
নভেম্বর ৫, ২০২৩ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ প্রতিবেদক: আন্তর্জাতিক ভ্যাকসিন ইনস্টিটিউটের (আইভিআই) “বোর্ড অব ট্রাস্টির মেম্বার” হিসাবে নির্বাচিত হলেন “ এসেনসিয়াল ড্রাগস্ কোম্পানী লিমিটেড”-এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল। ৩১ অক্টোবর, ২০২৩ গ্লোবাল কাউন্সিলের প্রতিষ্ঠানটির মহাপরিচালক জেরোম এইচ কিম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ নিয়োগের তথ্য জানানো হয়। পত্রে বলা হয়- আপনাকে “বোর্ড অব ট্রাস্টি” হিসেবে নির্বাচিত করা হয়েছে। আপনি আপনার সরকার এবং গ্লোবাল কাউন্সিলের প্রতিনিধিত্ব করবেন। অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল সরকারি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান“ এসেনসিয়াল ড্রাগস্ কোম্পানী লিমিটেড”-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ২০১৪ সাল থেকে। তিনি তৃণমূল পর্যায়ে বিনামূল্যে সরকারি ওষুধ পৌঁছে দিতে ওষুধ উৎপাদনের নেতৃত্বের পাশাপাশি সরকারি ভাবে ভ্যাকসিন উৎপাদন কার্যক্রম বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশ ডার্মাটোলজি এসোসিয়েশনের সভাপতি এবং বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) পরিচালনা পরিষদের নির্বাহী সদস্য।

উল্লেখ্য, অধ্যাপক ডাঃ এহসানুল কবির জগলুল এর তত্ত্বাবধানে বিশ্বের ষষ্ঠ দেশ হিসেবে বাংলাদেশে ভ্যাক্সিন প্রকল্প এবং গবেষণাগার তৈরি হতে যাচ্ছে যাহা ইতিমধ্যে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় অনুমোদন দেওয়া হয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।