Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬’র ফাইনালে বাংলাদেশ

নিউজ রুম
মার্চ ৫, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ সংবাদ : সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর তাতেই ফাইনাল নিশ্চিত বাংলাদেশের মেয়েদের। শুরুতে ভারতের বিপক্ষে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর গোল হজম করে সমতায় ফিরতে হয়ে বাংলাদেশকে। গোল হজম করার পর ঘুরে দাঁড়ায় সাইফুল বারী টিটুর দল। আর ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত লিগ পর্বের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ। গত শনিবার অনুষ্ঠিত আগের ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে তারা জিতেছিল ২-০ গোলে। সেদিন জোড়া গোল করেছিলেন প্রীতি। ভুটানকে ৭-০ গোলে উড়িয়ে প্রতিযোগিতায় দাপুটে শুরু পাওয়া ভারত প্রথম হারের তেতো স্বাদ পেল। দুই ম্যাচে ৩ পয়েন্ট তাদের। ভুটানকে ৩-০ গোলে হারানো নেপালেরও পয়েন্ট ৩, দুই ম্যাচে।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে শুরু থেকে আক্রমণ আর পাল্টা-আক্রমণে জমে ওঠে ম্যাচ। নবম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে আলপি আক্তারের ফ্রি কিক রক্ষণে ব্লকড হয়ে ফিরে আসে তার কাছেই। আলপির ফিরতি শট গোলরক্ষক সরাজমুনি কুমারীর গ্লাভস ছুঁয়ে জালে জড়ায়।

ম্যাচের নবম মিনিটে আলপির গোলে লিড নেয় বাংলাদেশ। তার শট ভারতের গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে গোললাইন অতিক্রম করে। ৫৫তম মিনিটে প্রায় একই ধরনের গোলে লড়াইয়ে সমতা টানে ভারত। এরপর পাল্টা আক্রমণে ৭৮তম মিনিটে প্রীতি নিশানা ভেদ করলে ফের এগিয়ে যায় বাংলাদেশ।

যেটুকু অনিশ্চয়তা ছিল তা ৮৭তম মিনিটে মুছে ফেলেন অর্পিতা। সতীর্থের কর্নার থেকে পাওয়া বল জালে ঠেলে বাংলাদেশের শিরোপা নির্ধারণী মঞ্চে ওঠা নিশ্চিত করেন তিনি।

কিছুদিন আগে অনূর্ধ্ব-১৯ উইমেন’স চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হয়েছিল দুই দল। রাউন্ড রবিন লিগে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। ফাইনালেও দেখা হয়েছিল দুই দলের; নির্ধারিত সময়ে ও টাইব্রেকারের খেলা সমতায় শেষ হওয়ার পর অনেক নাটকীয়তার অবসান হয় যৌথ চ্যাম্পিয়ন ঘোষণার মধ্য দিয়ে।

ভারতের বিপক্ষে ম্যাচ সামনে রেখে বাংলাদেশ কোচ টিটু বলেছিলেন ফাইনালের সম্ভাব্য ‘ড্রেস রিহার্সেল’ এর কথা। সেই রিহার্সেলে জিতে আত্মবিশ্বাস সঞ্চয় করে নিল তার দল।
আগামী ৮ মার্চ একই ভেন্যুতে লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভুটানের। এরপর ১০ মার্চ ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ভারত কিংবা নেপাল। দুই দলেরই অর্জন দুই ম্যাচে ৩ পয়েন্ট করে। আগামী ৭ মার্চ ফাইনালের টিকিট পাওয়ার লড়াইয়ে পরস্পরকে মোকাবিলা করবে তারা।

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।