Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

শুরু হলো দুই দিনব্যাপি সশস্ত্র বাহিনী আয়কর প্রদান কার্যক্রম-২০২৩

নিউজ রুম
নভেম্বর ১৬, ২০২৩ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআরঃ সশস্ত্র বাহিনী বিভাগ এবং কর অঞ্চল-৯ এর যৌথ উদ্যোগে ঢাকা সেনানিবাসের অভ্যন্তরে সেনা মালঞ্চে বুধবার (১৫-১১-২০২৩) শুরু হয়েছে দুই দিন ব্যাপী আয়কর প্রদান কার্যক্রম।

এ কার্যক্রমের বিভিন্ন বুথ পরিদর্শন করেন সশস্ত্র বাহিনী বিভাগের পক্ষ থেকে গ্রুপ ক্যাপ্টেন ইশতিয়াক আহমেদ চৌধুরী ও কর অঞ্চল-৯ এর কর কমিশনার মিজ সফিনা জাহান। উক্ত কার্যক্রম প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত সামরিক ও অসামরিক ব্যক্তি প্রতি প্র উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। সশপ্ত বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত সকল সদস্যকে আয়কর প্রদানে আর উৎসাহ ও সহযোগিতা প্রদানসহ আয়কর রিটার্ন দাখিল সহজতর করার লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগ এবং কর অঞ্চল-৯ এর যৌথ উদ্যোগে বিগত ২০১৭ সাল থেকে প্রতিবছর ঢাকা সেনানিবাসস্থ সেনামালঞ্চ’ এ সশস্ত্র বাহিনী আয়কর প্র কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে যা সামরিক ও অসামরিক পরিমণ্ডলে একটি প্রশংসনীয় উদ্যোগ হিসেবে ইতিমধ্যে বিবেচিত হয়েছে। এরই ধারাবাহিকতায় এবং চলতি বছরের আয়কর প্রতিবেদন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর ২০২০ বিবেচনায় নিয়ে বছর সশস্ত্র বাহিনী আয়কর প্রদান কার্যক্রম ২০২৩ ১৫-১৬ নভেম্বর ২০২৩ তারিখে দুই দিনব্যাপী ঢাকা সেনানিবাসস্থ ‘সেনামালঞ্চ’ এ অনুষ্ঠিত হচ্ছে। উক্ত কার্যক্রম প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

সশস্ত্র বাহিনী আয়কর প্রদান কার্যক্রমে সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত সকল সদস্যগণ আয়কর রিটার্ন সম্পর্কিত সকল প্রকার (আয়কর রিটার্ন জমা, টিআইএন গ্রহণ, অনলাইন রিটার্ন দাখিল প্রভৃতি) সুবিধাদি বিস্তৃত পরিসরে One Stop Service হিসেবে গ্রহণ করতে পারবেন। উক্ত কার্যক্রমের মাধ্যমে সন্ধ বাহিনীর সদস্যদের মধ্যে নির্ধারিত সময়ে আয়কর প্রদান বা রিটার্ন দাখিল সংক্রান্ত সচেতনতা ব্যাপকহারে বৃদ্ধি পাবে। এ বছর আয়োজিত এই অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের ব্যবস্থাপনায় কর অঞ্চল-১ এর সার্কেল-১৮৬, ১৯০ ও ১৯৫ এর আওতাধীন করদাতাদের সুবিধার্থে সর্বমোট ১৫ টি রিটার্ন গ্রহণ বুথ, ০১ টি ই-টিআইএন রেজিস্ট্রেশন বুথ, ০২ টি হেল্প ডেস্ক ও ০১ টি তথ্য সেবা কেন্দ্রের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া বীর মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন এবং মহিলা করদাতাদের জন্য বিশেষ ব্যবস্থ থাকবে। ‘এ চালান’ সম্পর্কিত সেবা প্রদানের লক্ষ্যে ট্রাষ্ট ব্যাংক লিমিটেড এবং সোনালী ব্যাংক এর ০২ টি বুথ স্থাপন করা।

প্রতিবছর সশস্ত্র বাহিনী বিভাগ ও কর অঞ্চল-৯ এর যৌথ উদ্যোগে আয়োজিত এই আয়কর প্রদান কার্যক্রমে রাজস্ব আদায়ের হার উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। বিগত বছরগুলোতে এই রাজস্ব আদায়ের হার ছিল প্রতিবছর ৫ কোটি টাকারও বেশি এবং রিটার্ন দাখিলের সংখ্যা ছিল প্রায় ৪ হাজার ৫০০ টি। চলতি বছরেও উল্লেখ্যযোগ্য সংখ্যক রিটার্ন দাখিল এবং রাজস্ব আদায় হবে বলে প্রতীয়মান হয়। সাফল্যের এই ধারাবাহিকতায় ভবিষ্যতেও সশস্ত্র বাহিনী আয়কর প্রদান কার্যক্রম আয়োজনের পরিকল্পনা রয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।