Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়াকে হারিয়ে দিলো বাংলাদেশ!

নিউজ রুম
জানুয়ারি ১৮, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক অনলাইন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে ১১২ রানের হারের পর এবার নিজেদের দ্বিতীয় ও সর্বশেষ প্রস্তুতি ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ জয়ে মূলপর্বের আগে আত্মবিশ্বাস ঝালিয়ে নিলো যুবা টাইগাররা।

পেসার রোহানাত দৌলাহ বর্ষণের হ্যাটট্রিকসহ চার উইকেটের ঝলকে অস্ট্রেলিয়ার যুবাদের ১০৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে হারিয়েছে অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ ক্রিকেট দল। ইয়াং টাইগাররা ছাড়াও অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের শেষ দিনে আজ জয় পেয়েছে ভারত, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড।

আগামীকাল (১৯ জানুয়ারি) পর্দা উঠছে যুব বিশ্বকাপের। তার আগে আজ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের শেষ দিনে প্রিটোরিয়ায় অস্ট্রেলিয়ার যুবাদের মুখোমুখি হয় মাহফুজুর রহমান রাব্বি-শিবলীরা। এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে উইকেট হারালেও স্যাম কোনটাস ও হিউজ ওয়েবগেনের ব্যাটে ঘুরে দাঁড়ায় অজি বাহিনী।

এক পর্যায়ে তাদের স্কোর ছিল ৩ উইকেটে ১৩৭ রান। এরপরই বল হাতে দ্যুতি ছড়ালেন বর্ষণ। ইনিংসের ৩৪তম ওভারে রায়ান হিকস, এইডেন ও’কন্নর এবং ম্যাকমিলানকে ফিরিয়ে হ্যাটট্রিক তুলে নেন বর্ষণ। তার হ্যাটট্রিকের সুবাদে ১৬৫ রানেই গুটিয়ে যায় অজি বাহিনী।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন হারজাস সিং। বাংলাদেশের হয়ে একাই চার উইকেট নিয়েছেন বর্ষণ। এ ছাড়া মাহফুজুর নিয়েছেন দুটি উইকেট।

সহজ লক্ষ্য তাড়ায় শুভসূচনা পায় বাংলাদেশও। উদ্বোধনী জুটিতে আদিল বিন সিদ্দিক এবং আশিকুর রহমান শিবলি মিলে যোগ করেন ৩৭ রান। তাদের দুজনের জুটি ভাঙেন কলাম ভিডলার। ডানহাতি এই পেসারের বলে রায়ান হিকসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২৫ বলে ১৯ রান করা আদিল। এরপর খুব বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার আশিকুর শিবলি। ভিডলারের বলেই কাটা পড়েন ব্যক্তিগত ১৯ রানের মাথায়।

দুই ওপেনারের বিদায়ের পর দ্রুত উইকেট হারাতে থাকে বাংলাদেশও। রাফায়েল ম্যাকমিলানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন জিসান আলম। ২৯ বলে ২৩ রানের ইনিংস খেলেছেন মারকুটে এই ব্যাটার। এরপর আরিফুলকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন রিজওয়ান। তাদের জুটি থেকে আসে ৩৫ রান। শেষ পর্যন্ত চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের ৫৯ বলে ৫৩ রানের দায়িত্বশীল ইনিংসে ম্যাচ জিতে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

আগামী ২০ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

 

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।