Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে ভয়াবহ বিস্ফোরণ নিহত ৫

নিউজ রুম
মার্চ ৪, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মো: সাজ্জাদ হোসেন, সীতাকুণ্ড চট্রগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় অবস্থিত সীমা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সীমা অক্সিজেন প্লান্ট লিঃ এ ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এখনো পর্যন্ত ৫ জন নিহত হয়েছে। দগ্দ হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার (৪ মার্চ) বিকাল চারটায় সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় অবস্থিত সীমা অক্সিজেন প্লান্টে এ ঘটনা ঘটে। খবর পেয়ে প্রথমে কুমিরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে সীতাকুণ্ড ও আগ্রাবাদে খবর দেয়া হলে ১০ টি ইউনিট এসে প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে ।

এ পর্যন্ত ঘটনাস্থল থেকে ২৫ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। এখনও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে।

সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মুহাম্মদ ফখরুজ্জামান, চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী,  এসময় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো: আশরাফুল আলম, ওসি তোফায়েল আহমেদ।

জেলা প্রশাসক বলেন, এ ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। ২৫ জন আহত হয়েছেন। ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন বিকাল চারটায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় আশেপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোহার প্ল্যাট উড়ে গিয়ে কয়েক কিলোমিটার দূরে পড়ে। কদমরসুল এলাকায় লোহার প্ল্যাট একটি লাকরীর দোকানে গিয়ে পড়লে ওই দোকানে মালিক লাক্সারী শামসুল আলাম (৬০) মারা যান।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, আমরা উদ্ধার তৎপরতা চালাচ্ছি। ব্যাপক ধ্বংসযজ্ঞ হয়েছে। বিস্ফোরণের মাত্রা এতো বেশি ছিলো যে কয়েক কিলোমিটার দূরে গিয়ে লোহার টুকরো পড়েছে। আমরা নিহত ৫ জনকে উদ্ধার করেছি।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।