Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ইতালির উপকূলে নৌকাডুবি, শিশুসহ ৫৯ অভিবাসীর মৃত্যু

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

অভিবাসীদের বহন করা একটি নৌকা ইতালির দক্ষিণ উপকূলের কাছাকাছি সমুদ্রে ডুবে ১২ শিশুসহ অন্তত ৫৯ জন নিহত হয়েছেন। আর কয়েক ডজন অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহন করছিল নৌকাটি। খবর বিবিসির।

খবরে বলা হয়েছে, প্রায় ১৫০ জন যাত্রী নিয়ে ইতালির কালাব্রিয়া অঞ্চলের উপকূলীয় শহর ক্রোটোনে ভেড়ার চেষ্টার সময় ফাটলধরা নৌকাটি ডুবতে শুরু করে। পাশের একটি সমুদ্রতীরবর্তী রিসোর্টের সৈকত থেকে অনেক মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে স্থানীয় কোস্টগার্ড জানিয়েছিল, ৮০ জনকে তারা জীবিত উদ্ধার করেছে।

ইতালির স্থানীয় একজন প্রশাসনিক কর্মকর্তা ম্যানুয়েলা কুরা রয়টার্সকে জানান, তিন থেকে চারদিন আগে তুরস্কের উপকূলীয় শহর ইজমির থেকে এ অভিবাসীদের নিয়ে নৌকাটি ছেড়ে এসেছিল।

ইতালির কাস্টম পুলিশ জানিয়েছে, অভিবাসীদের মধ্যে বেশিরভাগ আফগানিস্তান, পাকিস্তান, সোমালিয়া, ও ইরানের নাগরিক। বেঁচে যাওয়া একজনকে পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময় পাথরের সঙ্গে ধাক্কা খাওয়ার পর নৌকাটি ডুবে যায়। এরপর সমুদ্রে ও ভূমিতে বড়সড় উদ্ধার অভিযান শুরু হয়।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।