Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’ শুরু

নিউজ রুম
মার্চ ১৯, ২০২৪ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২৪ সালের আসর। আসন্ন এই টুর্নামেন্টের ট্রফি ট্যুর আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিস গেইল ও যুক্তরাষ্ট্রের বোলার আলী খান নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে বিশ্বকাপ ট্রফি ট্যুরের উদ্বোধন করেন।

বিশ্বকাপের ট্রফিটি চার মহাদেশের মোট ১৫টি দেশ পরিভ্রমণ করবে। এ সময় প্রতিটি দেশের বিখ্যাত সব ট্রফির স্থানসমূহে ফটোশ্যুট হবে। ১৫ দেশের বাইরেও বিশ্বকাপ ট্রফি আমেরিকা মহাদেশের উদীয়মান ক্রিকেট খেলুড়ে দেশ- আর্জেন্টিনা, ব্রাজিল ও কানাডায় যাবে দেশগুলোর ক্রিকেট অনুরাগী ও ভক্তদের সম্পৃক্ত করতে।

 

আগামী ১ জুন থেকে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তিনটি ভেন্যুতে হবে যুক্তরাষ্ট্র পর্বের ম্যাচগুলো। নিউ ইয়র্কে হবে আটটি ম্যাচ। বাকি দুটি ভেন্যুতে চারটি করে হবে বাকি আটটি ম্যাচ।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ পর্বের ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, গ্রিনাডিনেস এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

১৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত  ট্রফি ট্যুরের বিস্তারিত:

১৮ থেকে ২০ মার্চ: নিউ ইয়র্ক।
২১-২৩ মার্চ: হাস্টন, গ্র্যান্ড প্রেইরি অ্যান্ড ডালাস।
২৬-২৭ মার্চ: বুয়েন্স আয়ারস।
২৮-২৯ মার্চ: সাও পাওলো।
৩-৪ এপ্রিল: জ্যামাইকা।
১৩-১৪ এপ্রিল: বার্বাডোজ।
১৭-১৮ এপ্রিল: অ্যান্টিগা অ্যান্ড বারবুডা।
১৯-২০ এপ্রিল: সেন্ট লুসিয়া।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।