Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়া সদর ও খোকসা উপজেলা নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

নিউজ রুম
মে ৭, ২০২৪ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া:প্রথম ধাপে আগামীকাল (৮ মে) বুধবার কুষ্টিয়া সদর ও খোকসা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ থেকে সদর উপজেলার ১৪৫ কেন্দ্রে ও খোকসা উপজেলা পরিষদ থেকে খোকসা উপজেলার ৫০টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যান স্বস্ব প্রিসাইডিং অফিসাররা। তবে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে।

কুষ্টিয়া সদর উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুর রহমান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বিজিবি মোতায়েনসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হলেও ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে।

এবারের নির্বাচনে সদর উপজেলা পরিষদে ২ জন চেয়ারম্যান, ২ জন ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর খোকসা উপজেলা পরিষদে ৬ জন চেয়ারম্যান, ৮ জন ভাইস চেয়ারম্যান ও ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান ভোটযুদ্ধে অংশগ্রহণ করেছেন।

কুষ্টিয়া সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ১৫ হাজার ৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ২ লাখ ৫ হাজার ১৬৫ জন। নারী ভোটার রয়েছে ২ লাখ ৯১ হাজার ৩৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৩ জন। ১৩ টি ইউনিয়নের ১৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

খোকসা উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ১৬ হাজার ৮ জন। ৫০টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।