Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুর ব্রিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

নিউজ রুম
মার্চ ২৬, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

লাখোণ্ঠ গাজীপুর প্রতিনিধি: যথাযথ মর্যাদার সাথে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বাংলাদেশ ধানগবেষণা ইনস্টিটিউটে(ব্রি) ২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয়দিবস উদ্যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে ভোরে ইনস্টিটিউটের গাজীপুর সদরদপ্তরে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহানকবীর। এর পর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ব্রির  মহাপরিচালক প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।সভায় সভাপতিত্ব করেন খামার ব্যবস্থাপনা বিভাগের প্রধান এবং মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সভায় আরও বক্তব্য রাখেন ব্রির বিজ্ঞানী সমিতির সভাপতি ড. আমিনা খাতুন। সভা পরিচালনা করেন সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন) কাওছার আহমদ। এরপর বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন ব্রি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. গোলাম মোস্তফা।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোক চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন ব্রি মহাপরিচালক।

আলোচনা সভায় ড. মো.শাহজাহান কবীর বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সকলকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের পতাকা তলেঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতা বিরোধী শক্তি দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্র মোকাবেলা করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। এট আমাদের সবার দায়িত্ব। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও লালন করতে হবে।

ব্রির মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বহিরাঙ্গন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন ব্রির মহাপরিচালক। প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়।বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাও দেয়া হয়।এসব কর্মসূচীতে ব্রিরপরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান সহবিভাগীয় ও শাখা প্রধানগণ, ব্রিতে ক্রিয়াশীল বিভিন্ন সংগঠনএর প্রতিনিধি, সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক এবং বিআরআরআই উচ্চ বিদ্যালয়, ব্রি প্রগতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে ব্রির জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।