Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলার ১৭৭ কেন্দ্রের ১০৩টি ঝুঁকিপূর্ণ

নিউজ রুম
মে ৭, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

বাহাদুর আলম,ব্রাহ্মণবাড়িয়া:প্রথম ধাপে আগামীকাল বুধবার (০৮ মে) ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে নানা কারণে দুই উপজেলার ১৭৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৩টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা পুলিশ। ফলে এসব কেন্দ্রে নিরাপত্তা জোরদারের পাশাপাশি বাড়তি নজর রাখবে আইনশৃঙ্খলা বাহিনী। যদিও, সরাইল ও নাসিরনগর উপজেলার বিভিন্ন এলাকা আগে থেকেই দাঙ্গাপ্রবণ হিসেবে পরিচিত।

পুলিশ জানিয়েছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিতকরণে বেশ কয়েকটি দিক বিবেচনায় আনা হয়। তার মধ্যে স্থানীয় সামাজিক প্রেক্ষাপট, দাঙ্গাপ্রবণ এলাকা এবং যাতায়াত ব্যবস্থা ভালো না হওয়া অন্যতম। এছাড়া নির্বাচন ঘিরে অতীতের ঘটনাগুলোও বিচার-বিশ্লেষণ করে সরাইল ও নাসিরনগরের ১৭৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৩টি ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র চিহ্নিত করা হয়েছে।

ভোটকেন্দ্রে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশের মোবাইল ও স্ট্রাইকিং টিমের পাশাপাশি র‍্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন থাকবেন। এছাড়া নির্বাহী ম্যজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যজিস্ট্রেটও দায়িত্ব পালন করবেন নির্বাচনে।

এ বিষয়ে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, সবগুলো ভোটকেন্দ্রেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে এরমধ্যে যেসব কেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে- সেগুলোতে বাড়তি নজরদারি থাকবে। এক্ষেত্রে পুলিশের মোবাইল ও স্ট্রাইকিং টিমকে কেন্দ্রগুলোর কাছাকাছি রাখা হবে।

এর আগে মঙ্গলবার (০৭ মে) সকালে কড়া নিরাপত্তা দিয়ে সরাইল ও নাসিরনগর উপজেলা পরিষদ থেকে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের সরঞ্জাম পাঠানো হয়।

উল্লেখ্য, সরাইল ও নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর দুই উপজেলার মোট ভোটার সংখ্যা ৫ লাখ ২৬ হাজার ৯৩০ জন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।