Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন

নিউজ রুম
মে ৭, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

স্বপন মাহমুদ, সরিষাবাড়ী প্রতিনিধি:জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (৭মে) বিকেলে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাননীয় নির্বাচন কমিশনারের সিন্ধান্ত মোতাবেক ৮মে ১ম ধাপে অনুষ্ঠিত জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক জানানো হবে।

চিঠির বরাতে তিনি জানান, গত রবিবার (৫ মে) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন । সেই আদেশকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম রফিক হাইকোর্টে আপিল বিভাগে (৫৩০৩/২০২৪) রিট পিটিশন আবেদন করেন। রিট পিটিশন মঞ্জুর করে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রফিকুল ইসলাম রফিকের প্রার্থীতা বহাল রাখে হাইকোর্ট। ৭ মে নির্বাচন কমিশন হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের সিএমপি নং (৩৭৮/২০২৪) দায়ের করলে “No order ” আদেশ দেয় হাইকোর্ট। এর পরে নির্বাচন কমিশন সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, ৮ মে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ভোট গ্রহনের সকল কার্যক্রম প্রস্তুত রাখা ছিলো। নির্বাচন কমিশন মঙ্গলবার বিকালে নির্বাচন স্থগিতের আদেশ দিলে ভোট গ্রহনের কার্যক্রম বন্ধ রাখা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভোটগ্রহণের কার্যক্রম বন্ধ থাকবে বলে তিনি জানান।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।