Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

কুসিক উপ- নিবার্চন / চার প্রার্থী প্রতীক বরাদ্দ,আজ থেকেই প্রচারযুদ্ধ

নিউজ রুম
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

রুবেল মজুমদার, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) উপনির্বাচনে মেয়র পদে চার প্রার্থীর প্রতীক বরাদ্দ পর পর নগরজুড়ে শুরু হয়েছে প্রচার- প্রচারণা।  শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন।
প্রতীক বরাদ্দের পর আজ( শুক্রবার)  দুপুর থেকেই প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় মাঠে নামছেন কুসিক চার মেয়র প্রার্থী। ঘোষিত তফশিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা চলবে ৭মার্চ সকাল ৮টা পর্যন্ত। আর ৯ মার্চ হবে কুসিকের মেয়র পদে উপ নির্বাচনের ভোটগ্রহণ। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট  উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এদিকে কুসিক মেয়র পদে উপনির্বাচনে ৮ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ৪ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় শেষ পর্যন্ত বাকী ৪ প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এরা হলেন,বাস প্রতীকের কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা, ঘড়ি প্রতীকের দুই বারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু,ঘোড়া প্রতীকের কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার ও হাতি প্রতীকের কুমিল্লা মহানগর আওয়ামীলীগের উপদেষ্ঠামন্ডলীর সদস্য নূর উর রহমান মাহমুদ তানিম।
প্রচারণায় প্রথমদিনে শুক্রবার দুপুরে নগরীর নুরপুর চৌমুহনী জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন ।
সকাল সাড়ে ১০ টায়   নগরীর পুলিশ লাইন এলাকা থেকে প্রচারনা শুরু করেন ডা. তাহসিন বাহার।  এসময় দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি নারী ও তরুন ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা  গেছে।
দুপুর ৩ টায় টছমব্রিজ এলাকায় মা বাবার কবর জিয়ারত করে আনুষ্ঠানিক প্রচারণা  শুরু করেন
সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। পরে বেশ কয়েকটি স্থানে প্রচার- প্রচারনায় চালান।
এদিকে হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম সকালে নগরীর কুমিল্লা নগরীর ২ নং ওয়ার্ড থেকে প্রচারণা শুরু করেন। পরে হাজারখানিক কর্মী নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডে প্রচার- প্রচারণায় চালান।
এদিকে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন,  আজ শুক্রবার থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। কোন প্রার্থী আচরণবিধি লংঘন করলে নির্বাচনের বিধি  অনুসারে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।