Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

উৎসবের মাঝে সংঘাতের আশংকাও আছে / ২১ বছর পর কুমিল্লার দেবিদ্বার পৌরসভায় ভোট উৎসব কাল

নিউজ রুম
জুলাই ১৬, ২০২৩ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!

রুবেল মজুমদার ,কুমিল্লা:

প্রতিষ্ঠার প্রায় ২১ বছর পর কুমিল্লার দেবিদ্বার পৌরসভায় প্রথম ভোট উৎসব কাল সোমবার। নির্বাচন ঘিরে উৎসবের মাঝে সংঘাতের আশংকাও করছেন প্রার্থীদের কেউ কেউ। তবে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যেই নিরাপত্তা চাঁদরে ঢেকে দেয়া হয়েছে পুরু পৌর এলাকা। নির্বাচনে ৮ মেয়র প্রার্থীসহ সাধারন ওয়ার্ডে ৬৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনে নৌকার প্রার্থী সাইফুল শামীমের সাথে ভোট যুদ্ধে আছেন একই দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হাজী আবুল কাসেম ও এম এ কাইয়ুম ভূইয়া। এরই মধ্যে ওই ৩ প্রার্থীর সংবাদ সম্মেলন ও পাল্টাপাল্টি বক্তব্য প্রদানে ভোটের মাঠে উত্তাপ ছড়িয়ে পড়েছে। সুষ্ঠু ভোট না হলে আত্মহত্যার হুমকী দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হাজী আবুল কাসেম ও এম এ কাইয়ুম ভূইয়া। স্বতন্ত্র প্রতিকের অপর প্রার্থীরা হচ্ছেন, সাংবাদিক আতিকুর রহমান বাশার, সাংবাদিক আবুল খায়ের, শাহ জাহান মোল্লা, এডভোকেট সাইফুল ইসলাম সরকার ও শরীফুল ইসলাম সুমন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে ১৪টি কেন্দ্রে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। এছাড়াও ভোটের মাঠে চার প্লাটুন বিজিবি, র‌্যাবের একটি টিম, পুলিশের ৭টি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং টিম, একটি স্ট্যান্ডবাই টিম দায়িত্ব পালনসহ প্রতিটি কেন্দ্রে ৭ জন পুলিশ ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন থাকছে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মুঞ্জুরুল আলম আলম জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৫টি ঝুকিপূর্ণ কেন্দ্রে অধিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

২০০২ সালের ১৫ সেপ্টেম্বর দেবিদ্বার পৌরসভার যাত্রা শুরু হয়। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে মামলা সংক্রান্ত জটিলতায় প্রায় ২১ বছর পর প্রথম নির্বাচন হতে যাচ্ছে। মোট ভোটার রয়েছে ৪৪ হাজার ৫৮৭ জন। এর মধ্যে ২২ হাজার ৪৯৮ পুরুষ ও ২২ হাজার ৮৯ জন নারী ভোটার।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।