Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

বিদায়বেলায় অনেক প্রশ্ন রেখে গেলেন রোমান সানা

নিউজ রুম
মার্চ ৫, ২০২৪ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

বঞ্চনা, না পাওয়ার হতাশা, অভিযোগ, আর্থিক অনটনের করুণ বাস্তবতা- মনের আগল খুলে বাংলাদেশের আর্চারির সবচেয়ে বড় তারকা বললেন অনেক কথা।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনকে জাতীয় দল থেকে অবসর নেওয়ার বিষয়টি গত ৭ ফেব্রুয়ারি চিঠি দিয়ে জানিয়েছেন রোমান। এতদিন পর রোববার তা এসেছে প্রকাশ্যে। খবরটি শুরুতে বিনা মেঘে বজ্রপাতের মতো শোনালেও ২৮ বছর বয়সী এই আর্চারের প্রতিটি কথায় স্পষ্ট তার প্রাপ্যটুকু না পাওয়ার ক্ষোভ এক দিনে জমা নয় মোটেও। শেষ দিকে অবশ্য তীর্যক উত্তরে তিনি দিয়ে রাখলেন মান ভেঙে ফিরে আসার এক চিলতে ইঙ্গিতও। 

হঠাৎ করেই অবসরের সিদ্ধান্ত নিলেন…কেন?

রোমান: (দীর্ঘশ্বাস) হতাশা, ক্ষোভে। আসলে দেখেন আমি ১৪ বছর ধরে আর্চারি খেলছি, একজন প্লেয়ার জাতীয় দলের হয়ে খেলে কী কারণে? একটু ভালো ভবিষ্যতের জন্য, সুযোগ-সুবিধা পাওয়ার কারণে, যাতে তার ভবিষ্যৎটা উজ্জ্বল হয়। তাই না? ক্রিকেট, ফুটবল ছাড়া আর কোনো খেলায় কি সেই সুযোগটা আছে?

এত কিছু, এত রেজাল্ট, এত কিছু এনে দেওয়ার পর একজন খেলোয়াড়কে যদি তিন হাজার টাকা বেতন দেয়, দিন প্রতি ১০০ টাকা হাত খরচ দেয়, এর দরকার কী? আমার তো দরকার আর্থিক সমর্থন। এখন আমার বিবাহিত জীবন। যতটুকু সঞ্চয় ছিল, সেগুলো বিয়েতে খরচ করে ফেলেছি। এখন সংসার তো চালাইতে হবে। দিয়াকে (সিদ্দিকী) নিয়ে তো এখানে থাকতে হবে, দুজনের তো আলাদা থাকলে চলবে না। তাই না? খুলনায় আমাদের বাড়ি আছে। যদি খুলনায় থাকতে হয়, তাহলে তো আমাদের দুজনকে খেলা ছেড়ে দিয়ে এখানে থাকতে হবে, তাছাড়া তো সম্ভব নয়।

আমি চাকরি করি আনসারে, সৈনিক, ২৫ হাজার টাকা বেতন পাই…এখন যে স্ট্যাটাস আল্লাহপাক আমাকে দিয়েছে, আমি তো আর টিনের ঘরে থাকতে পারি না। তাছাড়া টঙ্গীতে তো টিনের ঘরও নাই। ওখানে দুই রুমের বাসা নিয়ে থাকতে হলেও ১০-১৫ হাজার টাকা ভাড়া লাগে। আরও খরচ আছে। মা অসুস্থ, নানা রোগ তার শরীরে। মাসে এখানেও ৮-১০ হাজার টাকা খরচ। বেতনের টাকা তো এদিকেই চলে যায়। তাহলে এই আয় দিয়ে সংসার চালাবো কী করে? বৌয়ের কাছ থেকে টাকা নিয়ে কি সবসময় সংসার চালানো যায়?

একজন জাতীয় দলের খেলোয়াড়, রানিং খেলোয়াড়, দেশের সর্বোচ্চ পদকজয়ী, সে যদি একটা সংসার চালাইতে না পারে, বেতন দেয় ৩ হাজার টাকা, যা দিয়ে বাড়ি ভাড়াও হয় না। তো এই জাতীয় দলে খেলে কী করব?

এই যে ৩ হাজার টাকা বেতনের কথা বললেন, সেটা কি ফেডারেশন থেকে দেয়?

রোমান: না। ফেডারেশন থেকে কিছুই দেয় না। এই টাকাটা কোথা থেকে দেয়, নিশ্চিত জানি না। যতটুকু জানি, টাকাটা আসে স্পন্সরদের কাছ থেকে। মানে ফেডারেশন থেকে আমাদের কোনো বেতন দেওয়া হয় না। কিছুই দেওয়া হয় না।

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।