Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

গন্তব্যের চেয়ে পথচলাটা অশ্বিনের কাছে বেশি ‘স্পেশাল’

নিউজ রুম
মার্চ ৫, ২০২৪ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ সংবাদ : শততম টেস্ট খেলতে নামার আগে ভারতীয় অভিজ্ঞ স্পিনার বললেন, তার চেয়ে তার পরিবার বেশি রোমাঞ্চিত।

ইংল্যান্ডের বিপক্ষে ধারামশালা টেস্টের একাদশে যখন জায়গা পাবেন রবিচন্দ্রন অশ্বিন, তখনই দারুণ এক কীর্তিতে নাম উঠে যাবে তার। ভারতের চতুর্দশ ক্রিকেটার হিসেবে একশ টেস্টের মাইলফলক স্পর্শ করবেন তিনি। মুহূর্তটি নিয়ে ভাবতেই ভালো লাগছে অভিজ্ঞ স্পিনারের। তবে তার কাছে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছানোর চেয়ে সেই পথে ছুটে চলাটা বেশি স্পেশাল।

সেই ২০১১ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিল্লি টেস্ট দিয়ে এই সংস্করণে পথচলা শুরু করেন অশ্বিন। অভিষেক ম্যাচের দ্বিতীয় ইনিংসে বল হাতে নিজের সামর্থ্যের প্রমাণ দেন তিনি। ৪৭ রানে ৬ উইকেট নিয়ে দেখান চমক।

এরপর থেকে অশ্বিন ছুটতে থাকেন কেবল সামনের দিকে। ক্যারিয়ারে অনেক কঠিন পথ পেরিয়ে, উত্থান-পতনের মধ্য দিয়ে যেয়ে এখন তিনি শততম টেস্ট খেলার অপেক্ষায়। মুহূর্তটি স্বাভাবিকভাবেই তার জন্য বিশেষ।

একাদশে জায়গা পেলে আগামী বৃহস্পতিবার শুরু হবে অশ্বিনের মাইলফলক ছোঁয়া টেস্ট। সংবাদ সম্মেলনে তিনি বললেন, তার কাছে বেশি উপভোগ্য ছিল এই পর্যন্ত আসার যাত্রাটা।

“উপলক্ষটি অনেক বড়…গন্তব্যে পৌঁছানোর চেয়ে বেশি স্পেশাল ছিল এই পথচলাটা।”

ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ৪ টেস্টেই খেলেছেন অশ্বিন। স্বাগতিকদের ৩-১ ব্যবধানে সিরিজ জয়ে বড় অবদান রেখেছেন তিনি। সিরিজে এখন পর্যন্ত তার শিকার ১৭ উইকেট। শেষ টেস্টও তার খেলার সম্ভাবনা তাই প্রবল।

টেস্টটি যে শুরু অশ্বিনের জন্যই বিশেষ তা কিন্তু নয়। ভারতীয় স্পিনার বললেন, ম্যাচটি নিয়ে তার চেয়ে বেশি রোমাঞ্চিত পরিবারের সদস্যরা।

“শততম টেস্ট আমাদের জন্য অনেক গুরুত্ব বহন করে, তবে এরচেয়ে বেশি গুরুত্বপূর্ণ আমার বাবা, মা, স্ত্রী, এমনকি আমার সন্তানদের কাছে। এই টেস্ট নিয়ে আমার বাচ্চারা অনেক বেশি রোমাঞ্চিত। একজন খেলোয়াড়ের পথচলায় পরিবারকে অনেক কিছুর মধ্য দিয়ে যেতে হয়। তার ছেলে ম্যাচের মধ্যে কী করেছিল এটা নিয়ে আমার বাবাকে এখনও ৪০টি কলের উত্তর দিতে হয়।”

টেস্টে ভারতের হয়ে পাঁচশ উইকেট নেওয়া দ্বিতীয় স্পিনার অশ্বিন। তার ৫০৭ উইকেটের বেশি নিতে পেরেছেন সাবেক লেগ স্পিনার অনিল কুম্বলে, ৬১৯টি। পূর্বসুরিকে অবশ্য একটি জায়গায় ধরে ফেলেছেন অশ্বিন। সাদা পোশাকে দেশের হয়ে সবচেয়ে বেশি ৩৫বার ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি তাদের।

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।