Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

বিমান বাহিনী প্রধানের সাথে / স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

নিউজ রুম
ডিসেম্বর ১৭, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআরঃ ভারতীয় সশস্ত্র বাহিনীর ৩৬ জন এবং রাশিয়া সশস্ত্র বাহিনীর ০৪ জনসহ ৪০ জনের একটি প্রতিনিধি দল ১৭ ডিসেম্বর ২০২৩, রবিবার বিমান বাহিনী শাহীন হল, ঢাকায় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিউসি, এফএডবিউসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। উল্লেখ্য যে, প্রতিনিধিদলের মধ্যে ৩০ জন ভারতীয় ও ০২ জন রাশিয়ানসহ মোট ৩২ জন বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদান রাখেন।

সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশল বিনিময়সহ কিছু সময় অতিবাহিত করেন। বিমান বাহিনী প্রধান ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। বিমান বাহিনী প্রধান তাঁর বক্তব্যে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এছাড়াও তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন সকল বীর মুক্তিযোদ্ধাকে যাদের অপরিসীম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। উল্লেখ্য যে, ৪০ সদস্যের একটি প্রতিনিধি দল মহান বিজয় দিবস ২০২৩ উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে গত ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে এক রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আগমন করেন।

সফরকালে তারা মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেছেন। প্রতিনিধি দলটির এই সফর বাংলাদেশের সাথে ভারত ও রাশিয়ার বিরাজমান সহযোগিতামূলক এবং ভাতৃপ্রতিম সম্পর্ককে আরো সুসংহত করবে বলে আশা করা যায়। উক্ত অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।