Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করলেন সেনাবাহিনী প্রধান

নিউজ রুম
ডিসেম্বর ২৪, ২০২৩ ৯:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আইএসপিআর: বাংলাদেশ সেনাবাহিনীর ৫টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান আজ (২৪ ডিসেম্বর ২০২৩) টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল, শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

সেনাবাহিনী প্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া। এ সময় একটি সম্মিলিত চৌকস দল মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে অভিবাদন প্রদান করে।

সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। দেশ মাতৃকার সেবায় বিশেষ অবদান ও বিবিধ প্রশিক্ষণ এবং অপারেশনাল কর্মকাণ্ডে সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীতে রেজিমেন্টাল কালার প্রদানের রীতি প্রচলিত। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১টি ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ২টি ইস্ট বেঙ্গল ইউনিট এবং ২টি বীর ইউনিটকে সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রদান করেন।

সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেই সাথে স্মরণ করেন মহান স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লক্ষ বীর শহিদদের। এছাড়া সেনাবাহিনীর আধুনিকায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক দিক নির্দেশনা ও সকল প্রকার সহায়তার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি সেনাবাহিনী প্রধান সকলকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার আহ্বান জানান। পরিশেষে, তিনি রেজিমেন্টাল কালার প্রদান উপলক্ষ্যে একটি সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কালার প্রদান অনুষ্ঠান শেষে, সেনাবাহিনী প্রধান ১৯ পদাতিক ডিভিশন এবং ঘাটাইল এরিয়ার সকল সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন। এরপর তিনি শহীদ সালাহউদ্দিন সেনানিবাসের জেসিও ও অন্যান্য পদবির সৈনিকদের জন্য ১২০টি ফ্ল্যাট বিশিষ্ট নবনির্মিত ‘সেনানীড়’ এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।