Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আমার কাছে ক্ষমতা হলো, থাকে লক্ষ্মী যায় বালাই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

নিউজ রুম
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৪:০৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ অনলাইন ডেস্ক:আমার কাছে ক্ষমতা হলো— থাকে লক্ষ্মী যায় বালাই!প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার আর চাওয়া-পাওয়ার কিছুই নেই। আমার কাছে ক্ষমতা হলো থাকে লক্ষ্মী যায় বালাই প্রবাদের মতো। আমার কোনো চিন্তা নেই। ক্ষমতায় থাকলে ভালো যে, আমি দেশের জন্য কাজ করতে পারছি। আর না থাকলেও আমার কোনো আফসোস নেই।

 

জার্মানি সফরের বিষয়ে আজ (শুক্রবার) সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা। ১৬-১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ শহরে অনুষ্ঠিত হয় ৬০তম মিউনিখ সিকিউরিটি কনফারেন্স। সে বিষয়েই আজকের সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

শেখ হাসিনা বলেন, আমার লক্ষ্য ছিল— ২০২১ সাল পর্যন্ত থাকতে হবে, বাংলাদেশকে একটা ধাপ ওপরে তুলতে হবে, আমি সেটা করে দিয়েছি। এখন আমার একমাত্র নির্ভরতা হলো আমার দেশের জনগণ। সবসময় চেয়েছি জনগণের সহযোগিতা ও সমর্থন নিয়ে কাজ করার।

 

মজুতকারীদের গণধোলাই দেওয়া উচিত : প্রধানমন্ত্রী

রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে দেখা হলে বলব— আমি যুদ্ধ চাই না

ফিলিস্তিন যুদ্ধ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমি সবসময় স্পষ্ট করে বলি আমরা যুদ্ধ চাই না। আমরা শান্তি চাই। কারণ যুদ্ধকালীন যে কষ্ট, আমরা তার ভুক্তভোগী। আমি নিজেই একজন ভুক্তভোগী। আমার দেশের মানুষ যেভাবে গণহত্যার শিকার হয়েছে, আমরা তা দেখেছি।

 

তিনি বলেন, আমি মিউনিখ সম্মেলনেও বলেছি— গাজায় যেটা হচ্ছে সেটা অমানবিক কাজ। হাসপাতালে আক্রমণ, হাসপাতালের ভেতরে গিয়ে মানুষকে মারা। সবচেয়ে বেশি কষ্ট লাগে সেখানকার বাচ্চাদের দুরবস্থা দেখে। এটা কি মানবতাবিরোধী নয়? অবশ্যই মানবতাবিরোধী।

 

তিনি আরও বলেন, বিশ্ব মোড়লরা দুইমুখো নীতিতে বিশ্বাস করে। একদিকে ফিলিস্তিনের সমস্ত জমি দখল করে ফেলছে, এটা কোনো বিষয় নয়, আবার ইউক্রেনেরটা বিষয়। এই দু-মুখো নীতি কেন হবে, সেটাই আমার প্রশ্ন ছিল।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।