Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ডিএমপি’র পরবর্তী কমিশনার আলোচনায় হাবিবুর রহমানই 

নিউজ রুম
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

কে এম সাইফুর রহমানঃ সবকিছু ঠিকঠাক থাকলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পরবর্তী কমিশনার হিসেবে আলোচনার শীর্ষে গোপালগঞ্জের কৃতি সন্তান, অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বিপিএম‌ (বার), পিপিএম (বার)। খুব শীঘ্রই এ সংক্রান্তে গেজেট জারি হতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সূত্রে এ তথ্য জানা গিয়েছেঞস।

মানবিক পুলিশ কর্মকর্তা নামে খ্যাত পুলিশের এই চৌকস কর্মকর্তা বর্তমানে ট্যুরিস্ট পুলিশের প্রধানের দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

ডিএমপির বর্তমান কমিশনার খন্দকার গোলাম ফারুকের মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের আগামী ২ অক্টোবর। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দুই/একদিনের মধ্যেই হাবিবুর রহমানকে ডিএমপি কমিশনার পদে নিয়োগ দিয়ে গেজেট জারি করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।

এদিকে খন্দকার গোলাম ফারুকের মেয়াদ শেষ হয়ে আসায় কে হচ্ছেন ডিএমপি’র পরবর্তী কমিশনার, তা নিয়ে পুলিশ বিভাগসহ সর্বত্র মহলে ব্যাপক আলোচনা চলছিলো। কেননা পরবর্তী পুলিশ কমিশনারকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে কাজ করতে হবে। এছাড়া দেশের সকল মেট্রোপলিটনগুলোর মধ্যে ডিএমপি কমিশনারের পদটিও অতি গুরুত্বপূর্ণ।

সূত্র জানায়, নতুন পুলিশ কমিশনারের তালিকায় হাবিবুর রহমান ছাড়াও আরেক চৌকস কর্মকর্তা ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মাহবুবর রহমানের নামও জোর আলোচনায় ছিলো। বর্তমান পুলিশ কমিশনারের মেয়াদ বাড়তে পারে- ছিল এমন আলোচনাও। এছাড়া আরও অন্তত দুইজন কর্মকর্তা এই পদটি পেতে দৌড়ঝাপ দিয়েছিলেন বলে জানা গেছে। তবে হাবিবুর রহমানকে ঘিরেই ফাইল চূড়ান্ত করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে বিসিএস ১৭তম ব্যাচের পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান ডিএমপি সদর দপ্তরের ডিসি, ঢাকা জেলার এসপি, ঢাকা রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সদর দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়াও বাংলাদেশ পুলিশ বিভাগে নিয়োজিত থেকে তিনি বিদেশের মাটিতে গিয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রশিক্ষণে অংশ নিয়ে বিশেষ অভিজ্ঞতা অর্জন করেছেন। এছাড়া জেলে সম্প্রদায়ের পুনর্বাসনেও তিনি অনেক আগে থেকেই নিরলস ভাবে কাজ করে চলেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের প্রথম প্রতিরোধ ও জেলে সম্প্রদায় নিয়ে বেশ কয়েকটি বই লিখে তিনি ইতোপূর্বেই বেশ ক্ষ্যাতি অর্জন করেছেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।