Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা পদক ২০২৩  পাচ্ছে ফায়ার সার্ভিস

নিউজ রুম
মার্চ ৯, ২০২৩ ১১:৪১ অপরাহ্ণ
Link Copied!

 

জনসেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে “স্বাধীনতা পুরস্কার-২০২৩” লাভের বিরল গৌরব অর্জন করতে যাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

৯ মার্চ ২০২৩ মন্ত্রিপরিষদ বিভাগ জারিকৃত প্রেস বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্বাধীনতা লাভের এই সংবাদ জানানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) জনাব সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০২৩ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রেস বিজ্ঞপ্তির তালিকার ৮ নং ক্রমিকে স্থান পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর-এর নাম, যার ক্ষেত্র হিসেবে ‘সমাজসেবা/জনসেবা’ উল্লেখ করা হয়েছে।

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই বিরল সম্মান অর্জন করায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল এক প্রতিক্রিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এই কৃতিত্ব ফায়ার সার্ভিসের প্রতিটি সদস্যের বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক লাভের এই মর্যাদা আমাদের দায়িত্ববোধ আরো বৃদ্ধি করেছে। আমি আশা করি, আমাদের কর্মীগণ এতে আরো উজ্জীবিত হবে, তাদের মনোবল আরো বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিবারের সদস্যগণ স্বাধীনতা পদক লাভ করায় আনন্দের জোয়ারে ভাসছে। খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।