Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁয় যথা যোগ্য মর্যাদায় কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিউজ রুম
এপ্রিল ২০, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

খোরশেদ আলম, নওগাঁ প্রতিনিধি:নওগাঁয় যথা যোগ্য মর্যাদায় পালিত হয়েছে বাংলাদেশ কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু:সহ জাতীয় চার নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাঃসম্পাদক ও মন্ত্রী( সাবেক) আঃ জলিলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নীরবতা পালন, আলোচনা সভা,, রালী ও

কেক কাটার মধ্যে দিয়ে নওগাঁয় কৃষিকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ শুরুবার সকাল ৯ টার সময় জেলা কৃষিকলীগের আহবায়ক, আব্দুল ওয়াব ও যুগ্ন আহবায়ক মোঃ খোরশেদ আলম এর আয়োজনে জেলা কৃষিকলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী জেলা লীগের সহ-সভাপতি ও জাতীয় কমিটির সদস্য আলহাজ্ব আঃরহমান জেলা যুবমহিলা লীগের সাঃসম্পাদক ফেন্সি আক্তার, সহ সভাপতি প্রতিমা রানী, পৌর আওয়ামী লীগের সহ সভাপতি মোঃসিরাজুল ইসলাম, আরো উপস্থিত ছিলেন জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন কৃষক লীগের নেতৃবৃন্দ। উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় কমিটির সদস্য আঃরহমান, জেলা কৃষক লীগের আহবায়ক আঃওয়াহাব, সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মোঃখোরশেদ আলম।
এসময় বক্তরা বলেন, বঙ্গবন্ধু জাতীয় সংসদে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি সংসদে দেখতে পান কিন্তু যে দেশে ৮০% কৃষক এবং কৃষি নির্ভর বাংলাদেশ, তাদের কোন প্রতিনিধি সংসদে নাই।

বঙ্গবন্ধুর যেই চিন্তা সেই কাজ,। তার আপন ভগ্নিপতি সেরনিয়াবাত কে ডেকে কৃষকের সংগঠন করার তাগিদ দিলেন এবং তাকে প্রধান করে ১৯৭২ সাল ১৯ শে এপ্রিল এই কৃষক লীগের জন্ম দেন বঙ্গবন্ধু নিজেই।শুরু হয় কৃষক লীগের পদ চলা,। বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষি বিদ সমির চন্দ ও সাঃসম্পাদক এ্যাডঃউম্মে কুলসুম সৃতি এম পি, তাদের অক্লান্ত পরিশ্রম ও মেধা দিয়ে সারা বাংলাদেশের কৃষক লীগ কে এগিয়ে নিচ্ছেন। তারই ধারাবাহিকতায় সারা বাংলাদেশে ওয়ার্ড,ইউনিয়ন, উপজেলা ও জেলা সহ কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। বি এন পি, জামাতের শাসন আমলে কৃষক লীগের অনেক নেতা কর্মিকে, সার ও বিদ্যুতের জন্য একদিনে ১৮ জন কৃষকের প্রান দিতে হয়েছে এবং বগুড়ায় কৃষক লীগ নেতাকে মসজিদে কোরান পড়া অবস্থায় জবাই করে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ কৃষক লীগের অনেক বড় ইতিহাস আছে। ৫২ তম জন্ম দিনে আবারও নওগাঁ জেলা কৃষক লীগের নেতৃবৃন্দ প্রতিজ্ঞা করেন আগামী দিনে সারা দেশের ন্যায় নওগাঁ জেলা কৃষক লীগ এগিয়ে যাবে ইনশাআল্লাহ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।