Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মনোহরগঞ্জে গুড়িয়ে দেওয়া হলো অবৈধ  ইটভাটা

নিউজ রুম
মার্চ ২৩, ২০২৪ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

ইসমাইল হোসেন, নিজস্ব প্রতিবেদক: মনোহরগঞ্জ উপজেলার মনিপুর গ্রামে লাইসেন্স না থাকায় মিজি ব্রিক ফিল্ড নামের একটি ইটভাটা এসকাভেটর দিয়ে গুড়িয়ে দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর এবং উপজেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশের সমন্বয়ে একটি দল এই অভিযান পরিচালনা করে ইটভাটাটির সিমনি, চুলার দেয়াল সম্পূর্ণরূপে ভেঙে দেয়া হয়। এব্যাপারে অভিযান পরিচালনাকারী ম্যাজিস্টেট এনামুল হাসান বলেন, ইটভাটাটি দীর্ঘদিন অবৈধভাবে ব্যবসা করে আসছে, অভিযানের সময় তারা কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি তাই ভেঙে দেয়া হয়েছে। ভবিষ্যতে কেউ চালু করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় লোকজন জানান ইটভাটাটি বৈধই ছিলো, বৈধ মালিক ছিলেন কমলপুর গ্রামের আব্দুর রহমান। তারা বলেন এখন যারা ইটভাটা চালাচ্ছেন, কমলপুর গ্রামের জিয়াউর রহমান, মনিপুর গ্রামের সাহাবউদ্দীনসহ একটি প্রভাবশালী মহল, তারা ২০১২ সালে ভাটার মালিক আব্দুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে তার কাছ থেকে জোরপূর্বক লিখিত নিয়ে ভাটা দখল করে তাকে এলাকাছাড়া করা হয়। তারা আরো বলেন মমিনের নামে থাকা ইটভাটার লাইসেন্স নিজেদের নামে করার চেষ্টা করে ব্যর্থ হয়ে, নবায়ন না করে দীর্ঘদিন অবৈধভাবে ইটভাটাটি চালিয়ে আসছিলো তারা।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।