Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

র‌্যাব-১ এর ভ্রাম্যমাণ অভিযানে রাজধানীর ৩ প্রতিষ্ঠানকে ৩ লক্ষ টাকা জরিমানা

নিউজ রুম
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ১:০৯ পূর্বাহ্ণ
Link Copied!


 লাখোকণ্ঠ প্রতিবেদক,ঢাকা: র‌্যাব-১ এর ভ্রাম্যমাণ অভিযানে রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে ০৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩,০০,০০০/- টাকা জরিমানা।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ডিএমপি, ঢাকার বেশ কিছু ফেক্টরী ওজনে কম দেয়াসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন প্রকার খাবার তৈরী করে মানবজীবনকে মারাত্মক হুমকির মুখে ফেলে দিয়েছে। এসকল প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। জনস্বাস্থ্য রক্ষা এবং সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে র‌্যাব নিয়মিত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখ আনুমানিক ১১০০ ঘটিকা হতে ১৪০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় ঘরোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্ট, ক্যাফে বিসমিল্লাহ রেষ্টুরেন্ট এবং নবাবী ভোজ রেষ্টুরেন্ট এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ডিএনসিসি’র স্যানিটারি ইন্সপেক্টর এর নেতৃতে পরিচালিত ভ্রাম্যমান আদালত যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮/৫২, নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৯ ধারা মোতাবেক ১) ঘরোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার মোঃ জুলহাস হোসেন (৩২), বনানী, ঢাকা’কে ৮০,০০০/- টাকা, ২) ক্যাফে বিসমিল্লাহ রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার শেখ শফিউর রহমান, মিরপুর, ঢাকা’কে ১,০০,০০০/- টাকা, ৩) নবাবী ভোজ রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার মোঃ সুমন (৩৮), বনানী, ঢাকা’কে ১,২০,০০০/- টাকাসহ সর্বমোট ৩,০০,০০০/- টাকা জরিমানা করা হয়।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।