Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

রাফার সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা / মানব পাচার আইন বাতিল বায়রার জন‍্য শেখ হাসিনার যুগান্তকরি প্রদক্ষেপ

নিউজ রুম
জুন ১৬, ২০২৩ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ প্রতিবেদক,ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক বায়রা সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেন, বায়রার সমস্যার শেষ নেই। একটার পর একটা সমস্যা লেগেই থাকে। মানব পাচার আইন বায়রার মূল সমস্যা ছিল। এই আইন বন্ধ হওয়ায় একদিকে রেমিট্যান্স প্রবাহ বেড়েছে অন্যদিকে বায়রার সদস্যরা সম্মানের সঙ্গে ব্যবসা করতে পারছে। প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বুধবার (১৪ জুন) রাতে রাজধানীর অফিসার্স ক্লাবে এর ২য় তলার হলরুমে রাফার আয়োজনএ বায়রার নির্বাহী কমিটির সদস্যদের সংবর্ধনার আয়োজন করা হয়।

বেনজীর এমপি আরো বলেন, রেমিট্যান্স প্রবাহের অন্যতম কারিগর বায়রা। কারণ তাদের মাধ্যমে বৈধপথে পাঠানো প্রবাসী ভাই-বোনেরা দেশে রেমিট্যান্স পাঠাচ্ছে। মানব পাচার আইনের অপপ্রয়োগ বন্ধ হওয়ায় একদিকে রেমিট্যান্স বেড়েছে অন্যদিকে বায়রা সদস্যদের হয়রানি বন্ধ হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় দীর্ঘ দিনের দাবি ছিল মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর অপপ্রয়োগ বন্ধ করা। সম্প্রতি এই বিষয়ে বায়রা সভাপতি মোহাম্মদ আবুল বাসারের দাবির প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিক্রটিং এজেন্সিকে হয়রানি না করার জন্য স্বরাষ্ট্র এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়কে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেন।

অনুষ্ঠানে সংবর্ধনাপ্রাপ্ত বায়রার সভাপতি আবুল বাসার বলেন, আমরা নানা ধরনের সমস্যার মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত লাইসেন্স নবায়ন করতে হবে। এই জন্য ৬৮০ জনকে এক লাখ করে টাকা দিয়েছি। সৌদি দূতাবাসে সমস্যা ছিল এটাও সমাধান করেছি। এখন বছরে ৭-৮ লাখ মানুষ সৌদি আরবে গিয়ে দেশের জন্য অবদান রাখছে।

রিকুটিংএজেন্সি ফ্রেন্ডস এসোসিয়েটস (রাফা) র  সভাপতি মোহাম্মদ আবুল বারাকাত ভূঁইয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বায়রা মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আলী হায়দার চৌধুরী, বায়রার সহ-সভাপতি রিয়াজ-উল-ইসলাম, সাবেক বায়রা মহাসচিব রুহুল আমিন (স্বপন), রাফার সাধারণ সম্পাদক মা. ফরিদ আহমেদ, সহ-সভাপতি মোহাম্মদ আশরাফ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানেটির মূল থিম ছিল ঐক্যবদ্ধ থাকলে বায়রা ব্যবসায়ীক যেকোন সমস্যা সমাধান করা সম্ভব।

রাফার  সভাপতি মোহাম্মদ আবুল বারাকাত ভূঁইয়ার সভাপতির বক্তব্যে বলেন মানব পাচার আইন বাতিল বায়রার জন‍্য এক যুগান্তকারী পদক্ষেপ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।