Ad: ০১৭১১৯৫২৫২২
২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

ইতিহাস গড়লেন নিক্সন চৌধুরী!

নিউজ রুম
জানুয়ারি ১০, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

এম এস শবনম শাহীন: এবারের জাতীয় নির্বাচনে ফরিদপুর-৪ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দলটির নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরউল্লাহকে হারিয়ে নির্বাচিত হয়েছেন যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। দেশের নির্বাচনের ইতিহাসে তিনিই একমাত্র স্বতন্ত্র প্রার্থী যিনি দশম, একাদশ ও দ্বাদশ- টানা তিন জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সে ধারাবাহিকতায় আজ বুধবার তৃতীয়বারের মতো সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন তিনি।

ফরিদপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। গত ৭ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে আগামী ৫ বছরের জন্যও একই পদে নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১৪ সালে আনারস প্রতীক নিয়ে প্রথমবার জাফরউল্লাহকে ২৮ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছিলেন। এরপর ২০১৮ সালের নির্বাচনে লড়েন সিংহ প্রতীকে। সেবারও প্রতিদ্বন্দ্বী জাফরউল্লাহই। এ নির্বাচনেও ৪৮ হাজার ভোটে দ্বিতীয়বারের মতো জয় পান নিক্সন চৌধুরী। আর সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাজী জাফরউল্লাহকে ২৪ হাজার ভোটে হারিয়ে হ্যাটট্রিক করলেন এ নেতা।

গত রোববার অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে নিক্সন চৌধুরী পেয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী জাফরউল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৬৬ ভোট।

এ বিজয়ের পরপরই প্রতিক্রিয়ায় নিক্সন চৌধুরী বলেন, আজকের এ বিজয় উন্নয়নের বিজয়। ফরিদপুর-৪ আসনের জনগণের পক্ষ থেকে এ বিজয় প্রধানমন্ত্রীকে উৎসর্গ করলাম।

তিনি আরও বলেন, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসনের) জনগণ স্বতঃস্ফূর্তভাবে আমাকে ২৪ হাজার ভোটের ব্যবধানে বিজয় করেছে। এ বিজয় নৌকার বিপক্ষের বিজয় নয়। এ বিজয় জনগণের উন্নয়ন ও মূল্যায়নের বিজয়। আগামীতে জনগণকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় উন্নয়নের ধারাকে অব্যাহত রাখব।

এদিকে নিক্সন চৌধুরীর নির্বাচনী এলাকার বাসিন্দারা বলছেন, এবারের নির্বাচনে নিক্সন চৌধুরীর প্রচারণার মূল সুর ছিল এলাকার উন্নয়ন করা, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা এবং ফরিদপুর-৪ আসনভুক্ত তিনটি উপজেলাকে বাংলাদেশের মধ্যে সেরা উপজেলা হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি। তরুণদের মধ্যে নিক্সন চৌধুরীকে নিয়ে বেশ আগ্রহ ও উদ্দীপনা আছে। তরুণদের সঙ্গে তিনি বেশ সুসম্পর্ক রেখে চলেন। ফলে তরুণেরা তাকে বেশ কাছের মানুষ মনে করেন।

  • বিষয় :


এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।